ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

স্লোয়ার দেওয়া সেরা বোলারদের তালিকায় মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
স্লোয়ার দেওয়া সেরা বোলারদের তালিকায় মোস্তাফিজ

দুর্দান্ত সব কাটার, স্লোয়ার দেওয়ায় বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের জুড়ি মেলা ভার। তার কাটার বিশ্বের বহু ব্যাটারের রাতের ঘুম কেড়ে নিতো একসময়।

এমনকি এ কারণে তার নামই হয়ে গেছে 'কাটার মাস্টার'।  

কিন্তু 'ফিজের' সেই সুসময় এখন অতীত। ব্যাটাররা এখন সহজেই তার ডেলিভারি পড়তে পারেন। বিশেষ করে স্লগ ওভারে বেদম প্রহারের শিকার হতে হয় তাকে। সময়ের সঙ্গে সঙ্গে নিজের ভাণ্ডারে নতুন অস্ত্রও যোগ করতে পারেননি তিনি। ধীরে ধীরে তাই দলে অবস্থানও তাই নড়বড়ে হয়ে গেছে তার। তবে বিশ্ব ক্রিকেটে তিনি যে এখনও প্রাসঙ্গিক, তা উঠে এলো ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট 'ক্রিকইনফো'র বিশ্লেষণে।  

'ক্রিকইনফো'-এর সিনিয়র সাব-এটিডর কার্তিক কৃষ্ণাস্বামীর মতে, মোস্তাফিজ মূলত বাঁহাতি পেসার হিসেবে পরিচিত হলেও তাকে আসলে 'গতিময় বাঁহাতি স্পিনার' বলা উচিত। কারণ তিনি যেমন ১৪০ কিলোমিটার বেগে বল করতে পারেন, তেমনই কবজির মোচড়ে দুর্দান্ত সুইংও করতে পারেন।  বাঁহাতি হওয়ায় ব্যাটাররা তাকে খেলতে বিভ্রান্ত হন। কারণ তার ডেলিভারি করা বলটি 'অফ কাটার' না 'লেগ কাটার'- সেটা বুঝতেই হিমশিম খেতে হয়। এজন্যই তাকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ভয়ংকর স্লোয়ার পেসার বলা হয়েছে।

মোস্তাফিজের পাশাপাশি ক্রিকইনফোর ওই তালিকায় আছেন- ইংল্যান্ডের টাইমাল মিলস এবং জোফরা আর্চার, অস্ট্রেলিয়ার নাথান এলিস এবং ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa