ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের ফল নিয়ে ক্রিকেটারদের গর্ব করতে বলছেন শ্রীরাম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
বিশ্বকাপের ফল নিয়ে ক্রিকেটারদের গর্ব করতে বলছেন শ্রীরাম

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে বেশ বাজে অবস্থা ছিল বাংলাদেশ দলের। এশিয়া কাপে কোন ম্যাচ জিততে না পারার ক্ষত তো ছিলই; মাঝে সংযুক্ত আরব আমিরাতকে দুই ম্যাচ হারালেও ত্রিদেশীয় সিরিজের সবগুলোতেই হারতে হয়েছে।

এরপর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারেনি বাংলাদেশ।  

এই অবস্থায় প্রত্যাশা কমে গিয়েছিল অনেকটা। তবে সুপার টুয়েলভ পর্বে দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। ভারতের সঙ্গেও করেছে দারুণ লড়াই। রোববার পাকিস্তানের বিপক্ষে সুপার টুয়েলভের শেষ ম্যাচে মাঠে নামবে টাইগাররা। এর আগে সংবাদ সম্মেলনে আসা টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরামের কাছে প্রশ্ন, টুর্নামেন্টের ফলাফলে কি সন্তুষ্ট?

জবাবে তিনি বলেছেন, ‘এটাই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সেরা টুর্নামেন্ট। বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে কখনো সুপার টুয়েলভে দুই ম্যাচ জেতেনি। এবার সেটা হয়েছে। আমার মনে হয় ছেলেদের এটা নিয়ে গর্ব করা উচিত। ’ 

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগেও বাংলাদেশের সেমিফাইনাল খেলার সম্ভাবনা টিকে আছে। এজন্য দক্ষিণ আফ্রিকাকে হারতে হবে নেদারল্যান্ডসের কাছে। তখন পাকিস্তানকে হারালেই চলবে বাংলাদেশের। প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানকে কীভাবে দেখছেন শ্রীরাম? 

তিনি বলেছেন, ‘আমি প্রতিটি সংবাদ সম্মেলনেই পরিষ্কার থেকেছি। আমরা এক সময়ে একটা ম্যাচ নেই, পরিকল্পনাও করি এক দল নিয়ে। যতগুলো ম্যাচ খেলি, সেগুলো অবশ্যই জিততে চাই। আমরা জানি পাকিস্তান কী ধরনের চ্যালেঞ্জ নিয়ে হাজির হতে পারে। নিউজিল্যান্ডে তাদের বিপক্ষে খেলেছি সাম্প্রতিক সময়ে। তাদের জন্য আমাদের অনেক সম্মান আছে। আমাদের ঘুরে দাঁড়াতে হবে এবং নিজেদের সেরাটা দিতে হবে। ’

বাংলাদেশ সময় : ০৮৫২ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।