ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘দারুণ সুযোগ ছিল, কিন্তু পাকিস্তান জিততে পারেনি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
‘দারুণ সুযোগ ছিল, কিন্তু পাকিস্তান জিততে পারেনি’

সুপার টুয়েলভ থেকে হাড্ডহাড্ডি লড়াই করে সেমিফাইনালে, এরপর ছুটতে থাকা নিউজিল্যান্ডকে হারিয়েছে পাকিস্তান। কিন্তু ফাইনালে গিয়ে আর পারা হয়নি।

ইংল্যান্ডের কাছে হারতে হয় ৫ উইকেটে। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক মনে করেন বাবর আজমের দল লড়াকু মন-মানসিকতা দেখিয়েছে। তাদের এমন মানসিকতায় মুগ্ধ তিনি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার (১৩ নভেম্বর) বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১৩৭ রান সংগ্রহ করতে পারে পাকিস্তান। জবাব দিতে নামা ইংল্যান্ড অবশ্য বেগ পোহাতে হয়েছে অনেক। পাকিস্তানি বোলারদের বোলিং নৈপুণ্যে সহজে এই ছোট লক্ষ্য তাড়া করতে পারেনি তারা। লড়াই করে জিততে হয়েছে ইংলিশদের।  

যে কারণে ইনজামাম উল হক ব্যাটারদেরই দোষ দিয়েছন। অপরদিকে বোলিংয়ের প্রশংসা করতে ভুলেননি সাবেক এই পাকিস্তানের অধিনায়ক। তিনি বলেন, ‘এটা কিছুটা হতাশার যে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের দারুণ সুযোগ ছিল কিন্তু তারা জিততে পারেনি। আমাকে অবশ্যই ছেলেদের প্রশংসা করতে হবে। ১৫তম ওভার পর্যন্ত ভালো খেলেছে পাকিস্তান। কিন্তু শেষ পাঁচ ওভারে অতিরিক্ত ২০-২৫ রান করতে ব্যর্থ হয় তারা। আমার বিশ্বাস, ১৬০ এবং ১৭০ এর মধ্যে সংগ্রহ লড়াইয়ের হতো। এমন পুঁজি তাড়া করতে গিয়ে অনেক চাপে থাকত ইংল্যান্ড। ’

বোলারদের ব্যাপারে ইনজামাম বলেন, ‘পাকিস্তানি বোলাররা দারুণ চেষ্টা করেছে। ভালো ব্যাপার হলো, তাদের শরীরী দারুণ ছিল। পাকিস্তানও ম্যাচ জিততে পারত। লোকেরা ১৯৯২ বিশ্বকাপের পুনরাবৃত্তির কথা বলছিল এবং আমি বিশ্বাস করি যে পাকিস্তান জিততে পারত। ’

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।