ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি ও হ্যাটট্রিকের ম্যাচে ভারতের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
সেঞ্চুরি ও হ্যাটট্রিকের ম্যাচে ভারতের বড় জয়

এক ম্যাচেই সেঞ্চুরি ও হ্যাটট্রিক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আগে কখনো এমনটা ঘটেনি।

কিন্তু আজ মাউন্ট মঙ্গানুইয়ে সেটাই দেখা গেল। যেখানে সূর্যকুমার যাদবের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৫ রানের বড় জয় পায় ভারত।  

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৯১ রান তুলে সফরকারীরা। তবে শুরুটা ছিল সতর্ক। ৬ষ্ঠ ওভারে ৩৬ রানের উদ্বোধনী জুটি ভাঙে লকি ফার্গুসনের বলে রিশভ পন্থের (৬) বিদায়ে। আরেক ওপেনার ইশান কিশান ৩১ বলে ৩৬ রান করেন। তিনে নেমে এক প্রান্ত থেকে ঝড় তোলেন সূর্যকুমার। ৩২ বলে ফিফটি পূরণের পর  আরও বিধ্বংসী হয়ে ওঠেন তিনি। বৈচিত্র্যময় শটের পসরা সাজিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মাত্র ৪৯ বলে। ৫১ বলে ১১ চার ও ৭ ছয়ে ১১১ রানে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান।

ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিক করে বসেন টিম সাউদি। শেষ তিন বলে হার্দিক পান্ডিয়া, দীপক হুদা ও ওয়াশিংটন সুন্দরকে ফিরিয়ে ক্যারিয়ারে নিজের দ্বিতীয় হ্যাট ট্রিক পূরণ করে। কিন্তু ততক্ষণে স্কোরবোর্ডে যথেষ্ট রান তুলে ফেলে ভারত।

তাই জবাব দিতে নেমে কোনো পাত্তাই পায়নি নিউজিল্যান্ড। গুটিয়ে যায় মাত্র ১২৬ রানেই। সর্বোচ্চ ৬১ রান আসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। তাও ৫২ বল খরচ করে।  ভারতের হয়ে মাত্র ১০ রান দিয়ে চার উইকেট নেন হুদা। দুটি করে শিকার মোহাম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহালের। সিরিজের শেষ ও ৩য় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।