ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভেজাল প্রসাধনী কারখানায় অভিযান, ম্যানেজারকে কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
ভেজাল প্রসাধনী কারখানায় অভিযান, ম্যানেজারকে কারাদণ্ড

চট্টগ্রাম: বায়েজিদে ভেজাল প্রশাধনীর কারখানা অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআই। এ সময় কারখানার ম্যানেজার মো. খায়রুজ্জামান রাজুকে ৪ লাখ টাকা জরিমানা ও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

এছাড়াও অভিযানে ৫ লাখ টাকার মালামাল ধ্বংস করা হয়।  

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে বায়েজিদ এলাকার  শাহ হাবিবুল্লাহ রোডে জেবি কেয়ার বাংলাদেশ নামক একটি ভুয়া ফ্যাক্টরিতে এ অভিযান চালানো হয়।

অভিযানে বিপুল পরিমাণ অনুমোদনহীন সাবান, শ্যাম্পু, ডিটারজেন্ট, গ্লিসারিন, ফেসওয়াস, সেক্সুয়াল ট্যাবলেট, ব্রেস্ট ক্রিম, ব্যথানাশক ক্রিমসহ বিভিন্ন ভেজাল প্রসাধনী সামগ্রী জব্দ করা হয়। এছাড়া বিভিন্ন সাবানে অনুমতি ছাড়াই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করতে দেখা গেছে। এছাড়া কারখানা থেকে আটক তিন জন শ্রমিককে বয়স বিবেচনায় করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন,  কারো বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেবার বা তদন্ত করার জন্য নির্দেশ দেবার ক্ষমতা মোবাইল কোর্টের নাই। আমরা যাকে হাতেনাতে আটক করেছি তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। যেহেতু মালিককে এখানে পাওয়া যায়নি সেহেতু মালিকের বিরুদ্ধে বায়েজিদ থানা পুলিশ  নিয়মিত মামলার ব্যবস্থা নেবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ভেজালবিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। রিয়াজউদ্দীন বাজারসহ অন্যান্য যে সকল বাজারে এগুলো বিক্রি হয় সেসকল জায়গায় আমরা অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।