ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সঞ্চারী নৃত্যকলা অ্যাকাডেমির ২ যুগ পূর্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
সঞ্চারী নৃত্যকলা অ্যাকাডেমির ২ যুগ পূর্তি

চট্টগ্রাম: সঞ্চারী নৃত্যকলা অ্যাকাডেমির ২ যুগ পূর্তি উৎসব উদযাপন করা হয়েছে।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকালে জেলাশিল্পকলা অ্যাকাডেমির মুক্ত মঞ্চে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইসেন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) সাবেক অধ্যাপক গৌতম বুদ্ধ দাশ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকাডেমির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবু।
 

প্রধান অতিথির বক্তব্য একুশে পদকপ্রাপ্ত গৌতম বুদ্ধ দাশ বলেন, স্বপন বড়ুয়া শুধু একজন ব্যক্তি নয়। ওনি একটি নৃত্য অ্যাকাডেমি যার কাজ থেকে ছেলে মেয়েরা নৃত্য কলা অ্যাকাডেমিতে জড়িয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। শতশত ছাত্রছাত্রী বিভিন্ন দেশ বিদেশে সুনাম কুড়িয়েছেন, মানুষের ভিতরে শুভ অশুভ কাজ করে কিন্তু নৃত্যর মাধ্যমে অশুভ শক্তি দুর করতে হবে এবং বাংলা সংস্কৃতি বুকে ধারন করে এগিয়ে যেতে হবে বহুদূরে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলাশিল্পকলা অ্যাকাডেমির সাবেক কালচার অফিসার মানসী দাশ তালুকদার,  বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের মহাসচিব ডা. অঞ্জন কুমার দাশ, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সাধারণ সম্পাদক মিলি বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতির যুব কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক স্বপন কুমার বড়ুয়া, নাট্যব্যক্তিত্ব শুভ্রা বিশ্বাস, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাঈন উদ্দিন জুয়েল, সঞ্চারী নৃত্যকলা অ্যাকাডেমির পরিচালক স্বপন বড়ুয়া।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।