ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২০ বছরেও বিচার হয়নি ফারুক মাহমুদ হত্যার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
২০ বছরেও বিচার হয়নি ফারুক মাহমুদ হত্যার 

চট্টগ্রাম: ২০ বছর আগে পবিত্র ঈদ উল আযহার রাতে জামাত-শিবিরের সন্ত্রাসীদের হাতে নিহত হওয়া চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক ফারুক মাহমুদ সিদ্দিকীর সুষ্ঠু বিচার দাবি করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে নগরের দোস্তবিল্ডিং এ নগর আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ দাবি জানানো হয়।

 

প্রধান অতিথি ছিলেন সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী গনতান্ত্রিক আন্দোলনে চট্টগ্রামের রাজপথের অগ্রসেনানী ছিলেন তৎকালীন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ফারুক মাহমুদ সিদ্দিকী। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শিক রাজনীতিকে ধারণ করে ন‍্যায়ের পথে সন্ত্রাসী চাঁদাবাজদের বিরুদ্ধে আমৃত্যু লড়াই করে গেছেন।

তাকে হত‍্যার মধ‍্যদিয়ে চিহ্নিত সন্ত্রাসীরা এলাকায়  আধিপত্য ও সন্ত্রাসের সাম্রাজ্য  বিস্তার করতে চেয়েছিল। দুঃখের বিষয়, ফারুক সিদ্দিকীদের মত ত‍্যাগী নেতাদের রক্তে আওয়ামী লীগ দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায় থাকলেও গত ২০ বছরেও এই হত‍্যাকাণ্ডের বিচার না হওয়া এবং তার পরিবারের কোনো প্রকার রাষ্ট্রীয় আনুকূল্য না পাওয়া চরম দূর্ভাগ‍্যজনক।

নেত্রী অ্যাডভোকেট সাইফুন নাহার খুশীর সঞ্চালনায় ও সভাপতি নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চসিকের আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম।  

সভায় আরও বক্তব্য রাখেন কামাল উদ্দিন, রাজীব চন্দ, পংকজ রায়, মোস্তাফিজুর রহমান বিপ্লব, নবী হোসেন সালাউদ্দিন, শহিদুল আলম লিটন, অ্যাডভোকেট সৈকত দাশগুপ্ত, ইমরান হোসেন মুন্না,নাসির আলী খান পান্না,শফিকুর রহমান, ফারজানা মিলা, ডা. হাবীব ইকবাল শুভ, ইকবাল করিম, কোহিনুর আকতার, এম এ খালেক,দিলোয়ারা বেগম, জসীম উদ্দিন, এম এ হাসান, মিশু সেন, সানাউল্লাহ, এস এম রাফি, মোহাম্মদ সাহেদ, রিমন বিন চৌধুরী,মোহাম্মদ জুয়েল ও প্রয়াত নেতার সন্তান জুনায়েদ সিদ্দিকী চিশতী।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।