ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের মামলায় দুই যুবকের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
মাদকের মামলায় দুই যুবকের কারাদণ্ড ...

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানার একটি মাদকের মামলায় ২ জনের ৫ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কক্সবাজারের চকরিয়া থানার আজিজনগর এলাকার মো.ইউনুসের ছেলে মো. আলমগীর (২৫) ও টেকনাফ থানার গোদারবিল এলাকার হোসেনের ছেলে মো.নুরুল ইসলাম (১৯)।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো.নোমান চৌধুরী।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ১৯ আগস্ট ষোলশহর এলাকা থেকে মো. আলমগীর ও মো.নুরুল ইসলামকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কোতোয়ালী সার্কেল । এ সময় প্রত্যেকের কাছ থেকে ১ হাজার করে মোট ২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কোতোয়ালী সার্কেলের পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম খান বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন। ২০১০ সালের ৩১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা লোকাশীষ চাকমা আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আদালতে এ মামলায় ৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা বাংলানিউজকে বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. আলমগীর ও মো.নুরুল ইসলামকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।