ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রলীগের দাবির মুখে সিটি কলেজের দুই শিক্ষক নেতার পদত্যাগ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
ছাত্রলীগের দাবির মুখে সিটি কলেজের দুই শিক্ষক নেতার পদত্যাগ 

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে সরকারি সিটি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে তাদের দাবির মুখে শিক্ষক পরিষদের সম্পাদক আজম মোহাম্মদ আনোয়ার সাদাত ও শিক্ষক ক্লাবের সম্পাদক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে শিক্ষক পরিষদের সম্পাদক ও শিক্ষক ক্লাবের সম্পাদক কলেজের অধ্যক্ষ ড. সুদীপা দত্তের কাছে এ পদত্যাগ পত্র জমা দেন।  

জানতে চাইলে কলেজর অধ্যক্ষ ড. সুদীপা দত্ত বাংলানিউজকে বলেন, ছাত্রলীগের দাবির প্রেক্ষিতে শিক্ষক পরিষদের সম্পাদক আজম মোহাম্মদ আনোয়ার সাদাত ও শিক্ষক ক্লাবের সম্পাদক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন পদত্যাগ করেছেন।

তারা আজ আমার কাছে পদত্যাগ পত্র জমা দেন।

সরকারি সিটি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক (বৈকালিক) আশীষ সরকার নয়ন বাংলানিউজকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননাকারী শিক্ষক পরিষদের সম্পাদক আজম মোহাম্মদ আনোয়ার সাদাত ও শিক্ষক ক্লাবের সম্পাদক মোহাম্মদ গোলাম মহিউদ্দিনের পদত্যাগের দাবিতে শুরু থেকেই আন্দোলন করে আসছি। আমাদের দাবির মুখে ওই দুই শিক্ষক তাদের পদ থেকে অব্যাহতি নিয়েছেন।  

এছড়াও ছাত্রলীগের পক্ষ থেকে চার দফা দাবি কলেজ অধ্যক্ষ বরাবর উপস্থাপন করা হয়। সেগুলো হলো- শিক্ষক ক্লাব ও শিক্ষক পরিষদের দায়িত্ব থেকে দুই শিক্ষক নেতাকে অব্যহতি প্রদান। মুদ্রণ কমিটির আহ্বায়ক মোহাম্মদ আলমগীর ও সদস্য সচিব আরিফ মঈন উদ্দিন খানের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ। বর্তমান মুদ্রিত একাডেমিক বর্ষ পঞ্জিকা (আপন ভূবন) ২০২৩ বাজেয়াপ্ত করে পুনঃসংস্করণ করা।  

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর শিক্ষকদের ভবিষ্যতে কলেজে অনুষ্ঠেয় জাতীয় দিবস ও অন্যান্য অনুষ্ঠান পরিচালনার জন্য গঠিত বিভিন্ন উপ-কমিটিতে যাতে দায়িত্ব অর্পণ করা থেকে বিরত রাখা।

সরকারি সিটি কলেজ ছাত্র সংসদের ভিপি তন্ময় দাশ গুপ্ত বাংলানিউজকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশরত্ন শেখ হাসিনার বিষয়ে কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননা করেছেন শিক্ষক পরিষদের সম্পাদক ও শিক্ষক ক্লাবের সম্পাদক। আমরা তাদের পদত্যাগ দাবি করে গত কয়েকদিন ধরে ধারাবাহিক আন্দোলন করে আসছি। আমাদের দাবির মুখে আজ তারা পদত্যাগ করেছেন।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।