ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দিনকালের ডিক্লারেশন বাতিল মত প্রকাশের স্বাধীনতার উপর আঘাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
দিনকালের ডিক্লারেশন বাতিল মত প্রকাশের স্বাধীনতার উপর আঘাত

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বিএনপির মুখপত্র দৈনিক দিনকালের ডিক্লারেশন ও মুদ্রণের ঘোষণাপত্র বাতিল করে দিয়েছে সরকার। দৈনিক দিনকাল বন্ধ করে দেওয়া মানুষের মত প্রকাশের স্বাধীনতার উপর চরম আঘাত।

অবিলম্বে পত্রিকাটির ডিক্লারেশন ও মুদ্রণের ঘোষণাপত্র বাতিলের আদেশ প্রত্যাহার চাই।  

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের মাঠে আগামী ৪ মার্চ শনিবার কেন্দ্রীয় বিএনপি ঘোষিত প্রতিটি থানা এলাকায় পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষে মহানগর বিএনপির প্রস্ততি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। জনগণ এই সরকারকে বিদায় করতে রাজপথে নেমে এসেছে।  

শনিবার (৪ মার্চ) নগরের ১৫ থানায় বিএনপির পদযাত্রায় নেতাকর্মীরা যোগ দিবেন। আমরা আশা করবো, প্রশাসন বিএনপির শান্তিপূর্ণ এই থানায় পদযাত্রা কর্মসূচি পালনে সহযোগিতা করবেন।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরা ধারাবাহিকভাবে কর্মসূচি শুরু করেছি। যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করে আগামী শনিবারের পদযাত্রা কর্মসূচি সফল করবো।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় আরো বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন জিয়া, মহানগর মহিলাদলের সাবেক সভাপতি মনোয়ারা বেগম মনি, স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন প্রমূখ।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।