ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তাহের-নাহার ফাউন্ডেশনের সহযোগীতায় ইফতার সামগ্রী পেল ২ হাজার পরিবার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
তাহের-নাহার ফাউন্ডেশনের সহযোগীতায় ইফতার সামগ্রী পেল ২ হাজার পরিবার 

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ ওয়ার্ডে পবিত্র মাহে রমজান উপলক্ষে তাহের-নাহার ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় দুই হাজার অসহায় পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।  

শনিবার (২৫ মার্চ) দুপুরে নগরের হাজী পাড়া এলাকায় ফাউন্ডেশনের স্থায়ী কার্যালয়ে সিএমপি ও কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

এসময় সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন,  তাহের-নাহার ফাউন্ডেশন নামটির সঙ্গেই জড়িয়ে রয়েছে আনন্দ শব্দটি।

মানুষের মুখে হাসি ফোটাতে তারা দীর্ঘদিন যাবত কাজ করছে। এছাড়া পুলিশের সঙ্গে সাধারণ মানুষের যোগসূত্র তৈরির মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে তাহের নাহার ফাউন্ডেশন। তাদের এই মহতী অনুষ্ঠানের মাধ্যমে সবার সঙ্গে আনন্দ ভাগ করার একটি সুযোগ পেয়েছে সিএমপি। তাদের এই মানবিক আয়োজনে যুক্ত হতে পেরে সিএমপি গর্বিত।

তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান, সহকারী পুলিশ কমিশনার বেলায়েত হোসেন, মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, মহানগর যুবলীগের সংগঠক দেবাশীষ পাল দেবু, তাহের নাহার ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, বায়েজিদ থানা কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক মুহাম্মদ ফেরদৌস, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মনজুর আলম চৌধুরী প্রমুখ।

তাহের নাহার ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, তাহের নাহার ফাউন্ডেশনের এই জনহিতকর কাজ চলমান থাকবে। ইতেমধ্যে ৩০০০ অসহায় পরিবারের ডাটাবেজ তৈরী করা হয়েছে, যারা ফাউন্ডেশন থেকে স্থায়ীভাবে বিভিন্ন ধরনের সাহায্য সহযোগীতা পাবে। ফাউন্ডেশন থেকে বাড়ি নির্মাণ, খাদ্য সহায়তা, চিকিৎসা, পড়াশোনা, বিবাহ সহযোগীতা, মেডিসিন, বিভিন্ন প্রকারের আর্থিক সহযোগিতা পাবেন তালিকাভুক্ত পরিবার।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, কমিউনিটি পুলিশিং কমিটির কাজ হচ্ছে পুলিশের সাথে সাধারণ মানুষের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরী করা। সিএমপি কমিউনিটি পুলিশিং কমিটির মাধ্যমে তাহের-নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান এমরান দীর্ঘদিন যাবত সাধারণ মানুষের সাথে পুলিশের সুসম্পর্ক তৈরীতে কাজ করে যাচ্ছে।  

বিশেষ অতিথি যুবলীগের সংগঠক দেবাশীষ পাল দেবু বলেন, সমাজের পিছিয়ে মানুষের শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান এমরান ও তার সহধর্মিণী অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী অসহায় মানুষের ক্ষুধা নিবারণেও কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে তারা কয়েকশ ঘর নির্মাণ করেও মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাদের এ ধরণের মানবিক কর্মকাণ্ড সমাজের সকলের জন্য অনুকরণীয়।

ইফতার বিতরনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তাহের নাহার ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এমরান বাবা মায়ের জন্য দোয়া প্রার্থনা করে বলেন, ‘ আমি ইতিমধ্যে গৃহহীন তিনশত পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ করেছি। এই নির্মাণ কাজ চলমান থাকবে। আল্লাহ আমাকে যদি সুযোগ দেয় এই জনহিতকর কাজের মাধ্যমে আমি সাধারণ মানুষের মাঝে বেঁচে থাকতে চাই। ’

পাঁচলাইশ ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক কফিল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নগর স্বেচ্ছাসেবকলীগের সংগঠক সাইফুদ্দিন বাবুল, ওয়ার্ড যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমরান কোম্পানি, আজম ছালে ভুট্টো,ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ নেতা ইমরান মাহমুদ রনি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।