ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে স্বাধীনতা দিবসে সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
সিআইইউতে স্বাধীনতা দিবসে সভা স্বাধীনতা দিবসের সভায় সভাপতিত্ব করেন সিআইইউ’র উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

চট্টগ্রাম: মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের প্রাতিষ্ঠানিক পরিবর্তন আনা জরুরি। একটি সুখী ও সমৃদ্ধ রাষ্ট্র গঠনে প্রত্যেককে নিজের ইতিবাচক চিন্তার প্রতিফলন ঘটাতে হবে।

 

রোববার (২৬ মার্চ) সকালে নগরের জামাল খান ক্যাম্পাসের কনফারেন্স রুমে সিআইইউ’র জাতীয় দিবস উদযাপন কমিটি দিনটি উদযাপন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

 

বক্তব্যে উপাচার্য দ্বিজাতিতত্ত্বের ভিত্তিতে পশ্চিম পাকিস্তানি শাসকরা বাঙালিদের ওপর যে শোষণ চালিয়েছে তার চিত্র তুলে ধরেন। বলেন, যুগে যুগে এই ধরনের আগ্রাসন, প্রতিবন্ধকতা ও নিপীড়ন থাকবে। তবুও আমাদের দেশের জন্য সবাইকে একসঙ্গে এগিয়ে যেতে হবে।  

জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার স্বাধীনতার পর বাংলাদেশ কতটুকু এগুলো তা পর্যালোচনা করার সময় এসেছে উল্লেখ করে বলেন, অর্থনৈতিক স্বাধীনতা, সুশাসন প্রতিষ্ঠা ও অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনে আমরা কতটুকু নিজেরা ভূমিকা রাখতে পেরেছি তা নিয়ে ভাবতে হবে।  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, লেকচারার রাশেদা ফেরদৌস, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ২৬ মার্চ, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।