ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অভাগী মায়ের সন্তান ‘মুক্তি’, বেঁচে আছে অন্যের দুধে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
অভাগী মায়ের সন্তান ‘মুক্তি’, বেঁচে আছে অন্যের দুধে ...

চট্টগ্রাম: মানসিক ভারসাম্যহীন এক নারী ১৬ ডিসেম্বর জন্ম দেন কন্যাশিশুর। এরপর চলে যান তিনি।

সেই থেকে হাসপাতালে অন্য মায়ের দুধ পান করে বেঁচে আছে শিশুটি। বিজয় দিবসে জন্ম হওয়ায় চিকিৎসকরা শিশুর নাম রেখেছেন ‘মুক্তি’।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক, নার্স ও হাসপাতাল কর্মীদের তত্ত্বাবধানে আছে ‘মুক্তি’। চিকিৎসা নিতে আসা অন্য নারীরাও তার দেখভাল করছেন।  

জানা গেছে, বিজয় দিবসে সড়কের পাশে প্রসব ব্যথায় কাতরানো মানসিক ভারসাম্যহীন নারীকে পথচারীরা সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেদিন দুপুরে তার কন্যাশিশুর জন্ম হয়। এরপর হাসপাতাল থেকে চলে যান প্রসূতি। হাসপাতালের কর্মীরা তাঁকে বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হন। পাঁচ দিনেও সন্তানকে দেখতে আসেননি সেই মা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নুর উদ্দিন বলেন, প্রসবের ঘণ্টাখানেক পর মানসিক ভারসাম্যহীন ওই নারী চলে গেছেন। বিষয়টি জেলা সিভিল সার্জন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়েছে। বর্তমানে শিশু মুক্তি চিকিৎসকদের তত্ত্বাবধানে সুস্থ আছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) তাকে দত্তক দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজি বলেন, এলাকার কয়েকজন ব্যক্তি শিশুটিকে দত্তক নিতে আগ্রহী। বৃহস্পতিবার সভা শেষে শিশুটির লালনপালনে সক্ষম সচ্ছল পরিবার বেছে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।