ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে প্রফেশনাল ইন্টিগ্রেটেড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট কোর্সের যাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
চট্টগ্রামে প্রফেশনাল ইন্টিগ্রেটেড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট কোর্সের যাত্রা

চট্টগ্রাম: বাংলাদেশের লজিস্টিক সেক্টরে কর্মীদের সক্ষমতা জোরদার করার জন্য চট্টগ্রামে শুরু হয়েছে প্রফেশনাল ইন্টিগ্রেটেড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট কোর্স (আইএসসিএম)।  

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় নগরের রেডিসন ব্লু হোটেলের মেঘলা সম্মেলন কক্ষে এই কোর্সটির ওরিয়েন্টেশন সম্পন্ন হয়।

বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার্স অ্যাসোসিয়েশন (বাফা) এবং চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী, বাফা ভাইস প্রেসিডেন্ট খায়রুল আলম সুজন, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের প্রফেসর ড. মামুন হাবীব, প্রতিষ্ঠানটির বিসনেজ ডিপার্টমেন্টের ডিন ড. সৈয়দ মঞ্জুর কাদের ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (পরিবহন) এনামুল করিম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই কোর্সের মাধ্যমে, লজিস্টিক সেক্টরের ছাত্র এবং পেশাদাররা সাপ্লাই চেইন ডাইনামিকস, অপ্টিমাইজেশন কৌশল এবং সর্বোত্তম অনুশীলন সম্পর্কে গভীর জ্ঞান অর্জন করবে, যা দেশে লজিস্টিক অপারেশনের দক্ষতা এবং কার্যকারিতা বাড়াতে পারে। শুধু তাই নয়, ক্রমবর্ধমান বাজারের প্রবণতা এবং বিশ্বব্যাপী সাপ্লাই চেইন চ্যালেঞ্জগুলির সাথে খাপ খাইয়ে নিতে সহায়তা করবে।

আয়োজকরা জানান, ইউএসএআইডি ট্রেড অ্যাক্টিভিটি সারাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর জন্য কোর্সটি তৈরি করেছে, যা সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের যাবতীয় বিষয়গুলিকে কভার করবে। অন্যদিকে সিআইইউ হল প্রথম বিশ্ববিদ্যালয় যেটি তার শিক্ষার্থীদের পাশাপাশি এই খাতে কর্মরতদের জন্য কোর্সটিতে অংশ গ্রহণের সুযোগ রেখেছে। তাই এই কোর্সে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের পাশাপাশি এই সেক্টরে কর্মরতরাও ভর্তি হতে পারবেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।