ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হকারমুক্ত রাস্তা-ফুটপাত চান ব্যবসায়ী নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
হকারমুক্ত রাস্তা-ফুটপাত চান ব্যবসায়ী নেতারা ...

চট্টগ্রাম: রাস্তা ও ফুটপাতে পথচারীর চলাচলের জন্য উম্মুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রামের দোকান-মালিক সমিতির নেতারা।

সোমবার (৪ মার্চ) দুপুরে নগরের নিউমার্কেটের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এ সময় দোকান-মালিক সমিতির নেতারা বলেন, রাস্তা ও ফুটপাত যাতে সবসময় জন সাধারণের জন্য উম্মুক্ত থাকে, তারা যেন কোনো ধরনের ঝক্কি ঝামেলা ছাড়াই মার্কেটে আসতে পারে সেজন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে ব্যবস্থা নিতে হবে৷ সিটি করপোরেশন হকারমুক্ত যে রাস্তা ও ফুটপাত করেছেন সেটি যেন স্থায়ী থাকে।  

বাংলাদেশ দোকান-মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খোরশেদ আলম বলেন, রাস্তা ও ফুটপাত সময় যেন এমন থাকে সেটিই আমাদের প্রত্যাশা।

তবে, হকারদের রাস্তা-ফুটপাত ও দোকানের সামনে বসতে না দিয়ে অন্যত্রে ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানাচ্ছি। হকার বসার কারণে আমাদের ব্যবসা পরিচালনা করতে নানাবিদ সমস্যা হচ্ছে। হকারমুক্ত, সুষ্ঠু ও সুন্দর ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করার সুযোগ করে দিতে হবে৷ অন্যথায় আমরা চট্টগ্রামের সমস্ত ব্যবসায়ীদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

এ সময় উপস্থিত ছিলেন, দোকান-মালিক সমিতি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এম এ সোলাইমান, চট্টগ্রাম মহানগরের সভাপতি সালাম আলী, তামাকুমণ্ডি লাইন দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আহমেদ দুলাল, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আমিন, রিয়াজুদ্দিনবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সালামত আলী, নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ ছগীর প্রমুখ।  

এছাড়াও দোকান-মালিক সমিতি চট্টগ্রাম জেলা, মহানগর, চট্টগ্রাম ব্যবসায়ি সমিতির বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।