ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্যোগে ক্ষয়ক্ষতি সর্বনিম্ন পর্যায়ে রাখা যাবে: মেয়র রেজাউল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
দুর্যোগে ক্ষয়ক্ষতি সর্বনিম্ন পর্যায়ে রাখা যাবে: মেয়র রেজাউল

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলা করতে চট্টগ্রাম সিটি করপোরেশন প্রস্তুত আছে বলে মন্তব্য করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।  

সোমবার (২৭ মে) বিকেলে আমিন জুট মিল খেলার মাঠ সংলগ্ন আলহেরা দাখিল মাদরাসায় অস্থায়ী আশ্রয়কেন্দ্রে নাগরিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন মেয়র।

তিনি বলেন, ঘূর্ণিঝড়ে নাগরিকদের আশ্রয় দিতে চসিকের ৮১টি শিক্ষাপ্রতিষ্ঠানকে প্রস্তুত। আশ্রয়কেন্দ্রে আসা দুর্গতদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।

যতদিন রেমালের প্রভাব থাকবে ততদিন আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের খাবার ও জরুরি চিকিৎসা দেবে চসিক। খোলা হয়েছে কন্ট্রোল রুম। জরুরি চিকিৎসাসেবার জন্য গঠন করা হয়েছে স্পেশাল টিম। এলাকায় এলাকায় মাইকিং করে ঝুঁকিতে থাকা নাগরিকদের সরে যেতে বলা হচ্ছে। কাউন্সিলররাও মাঠ পর্যায়ে দুর্যোগ মোকাবিলার বিষয়টি তদারক করছেন। ঘূর্ণিঝড় মোকাবিলা করতে আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। আশা করি দুর্যোগ আসলেও ক্ষয়ক্ষতি সর্বনিম্ন পর্যায়ে রাখা যাবে৷  

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর মোবারক আলী, প্রধান পরিছন্ন কর্মকর্তা লতিফুল হক কাজমী, প্রধান প্রকৌশলী শাহিন-উল-ইসলাম, মঈনুল হোসেন জয়, নুরুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।