ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিভিন্ন অজুহাতে বিভেদ সৃষ্টির পাঁয়তারা চলছে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ২০, ২০২৪
বিভিন্ন অজুহাতে বিভেদ সৃষ্টির পাঁয়তারা চলছে: নাছির ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, বিভিন্ন অজুহাতে যারা সংগঠনের মধ্যে বিভেদ, বিভাজন ও অনৈক্য সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে তারা কখনো দুর্দিনে আওয়ামী লীগের সঙ্গে ছিলেন না। এখনো যারা বিভিন্ন স্তরে নেতৃত্বে আছেন তাদের মধ্যে প্রায় প্রত্যেকে আওয়ামী লীগের দুঃসময়ের সাথী।

যারা নতুন নেতৃত্বে এসেছে তাদেরকে যাচাই বাছাই করে সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী নেতৃত্বের আসনে বসানো হয়েছে। এক্ষেত্রে নতুন করে কোনো প্রশ্ন বা বিতর্ক সৃষ্টির অবকাশ নেই।
 

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগস্ট মাস যেহেতু শোকের মাস সেহেতু তখন কোনো সাংগঠনিক সম্মেলন করার সুযোগ নেই। তাই সেপ্টেম্বর মাসের মধ্যে মহানগর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের সাংগঠনিক কাঠামোগুলো সম্মেলন করে কমিটি গঠনের মাধ্যমে অক্টোবর মাসে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী মহানগর আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হবে।  

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, উপমহাদেশের অন্যতম প্রাচীনতম রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের প্রতিষ্ঠার ৭৫ বছর সংগ্রাম-আন্দোলন লড়াই এবং স্বাধীন বাঙালির জাতিসত্তা নির্মাণের ধারাবাহিক পরম্পরায় একটি সমৃদ্ধ ও ঐতিহ্যবাহী ইতিহাসের হীরকখণ্ড। এই হীরকখণ্ড থেকে উৎসারিত দ্যুতি আজ সারাবিশ্বে ছড়িয়েছে। আওয়ামী লীগকে বার বার ধ্বংস করার চেষ্টা করা হলেও এই সংগঠন আপন মহিমায় গ্রীক-পুরানের ফিনিক্স পাখির মতো জীবন ফিরে পেয়েছে।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় বর্ধিত সভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি  নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও নির্বাহী সদস্য এমএ লতিফ এমপি প্রমুখ।  

এছাড়াও নগরের ১৫টি থানা ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক-যুগ্ম আহ্বায়করা সভায় উপস্থিত ছিলেন।

সভায় আগামী ১ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক মন্ত্রী মরহুম জহুর আহমদ চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালন করার জন্য বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।