ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাঁচা মরিচের ঝাল বেড়েছে, ঝাঁজ পেঁয়াজেও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুন ২১, ২০২৪
কাঁচা মরিচের ঝাল বেড়েছে, ঝাঁজ পেঁয়াজেও ...

চট্টগ্রাম: নগরে অস্থির হয়ে উঠেছে কাঁচামরিচের বাজার। সপ্তাহের ব্যবধানে বেড়েছে পেঁয়াজসহ প্রায় সবকটি সবজির দাম।

সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে নানা নিত্যপণ্যের দাম।

শুক্রবার (২১ জুন) নগরের চকবাজার, বহদ্দারহাট, কাজীর দেউড়ি কাঁচাবাজার ঘুরে দেখা যায় এমন চিত্র।

সরেজমিনে বাজার ঘুরে দেখা গেছে, নগরের বাজারে কাঁচা মরিচ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকা দরে। এছাড়া আলু ৬০, পেঁয়াজ ৯০ টাকা, বেগুন ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, বরবটি ১০০ টাকা, ঢেড়শ ৫০ টাকা, টমেটো ১২০ টাকা, শসা ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা গেছে, বাজারে শিং মাছ কেজি প্রতি ৫০০ থেকে ৬০০ টাকা, রুই মাছ কেজি প্রতি ২৮০ থেকে ৪৫০ টাকা, পাবদা মাছের কেজি ৬০০ থেকে ৫০০ টাকা, ইলিশ মাছ কেজি প্রতি ৮০০ থেকে ১৮০০ টাকা, তেলাপিয়া মাছ ১৮০ থেকে ২২০ টাকা পর্যন্ত কেজি দর, সরপুঁটি মাছ কেজি প্রতি ১৬০ থেকে ২০০ টাকা। দেশি পুঁটি ৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মুরগির বাজারে ব্রয়লার মুরগি কেজি ১৮০ থেকে ১৯০ টাকায় বিক্রি হচ্ছে, লেয়ার মুরগির কেজি ৩৭০ থেকে ৩৮০ টাকা এবং সোনালী মুরগির কেজি ৩১০ থেকে ৩২০ টাকা, দেশি মুরগি ৬৫০ থেকে ৬৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ঈদের ছুটি শেষে বাড়ি থেকে ফিরেছেন মাদরাসা শিক্ষক মইদুর রহমান। শুক্রবার চকবাজারে মাছ ও সবজি কিনতে এসেছেন তিনি। এসেই দেখেন কাঁচা মরিচের বাজারে আগুন। হঠাৎ করেই যেন আকাশছোঁয়া দাম। কোনো সবজিও ৭০ টাকার নিচে কিনতে পারছেন না তিনি। প্রায় সবকটি সবজির বাড়তি দাম।

তিনি বাংলানিউজকে বলেন, ঈদ শেষে ছেলে মেয়েরা সবজি আর মাছ খেতে চেয়েছিল। বাজারে এসে দেখি সবকিছুর দাম বাড়ছে। দিন দিন মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে।  

তবে, সবজি বিক্রেতাদের দাবি ঈদ পরবর্তী সরবরাহে সংকট থাকায় সবকিছুর দাম বাড়তি।

তারা বলছেন, ঈদের ছুটির কারণে চট্টগ্রামের বাইরে থেকে সবজির গাড়ি বাজারে আসছে না। তাই সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। আড়তে বেশি দামে কিনতে হচ্ছে তাই বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ২১, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।