ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সুস্থতার জন্য যোগ সাধনার বিকল্প নেই’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জুন ২১, ২০২৪
‘সুস্থতার জন্য যোগ সাধনার বিকল্প নেই’ ...

চট্টগ্রাম: বিভাগীয় ইয়োগা ফাউন্ডেশনের উদ্যোগে দশম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার (২১ জুন) নগরের মোমিন রোডে মৈত্রী ভবনে এ অনুন্ঠানে যোগ বিষয়ক ওয়ার্কশপ পরিচালনা করেন চট্টগ্রাম ডিভিশনাল যোগ ফাউন্ডেশনের সভাপতি দীপেন কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক সুজন সেনগুপ্ত।

 

অনুষ্ঠানে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সুজন সেনগুপ্ত বলেন, যোগ মানে একের সাথে অন্যের সংযোগ। দেহের সাথে আত্মার সংযোগ।

যোগ অত্যন্ত প্রাচীন একটি বিষয়।  প্রাচীন এই চর্চা আজ সারাবিশ্বে স্বীকৃত। সুস্থ জীবনের জন্য প্রয়োজন সুস্থ শরীর ও সুস্থ মন। যোগ তা দিতে পারে।  

ফাউন্ডেশনের সভাপতি দীপন কুমার ঘোষ বলেন, সবাইকে সম্পৃক্ত করতেই আমাদের এ আয়োজন। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই যোগ সাধনায় যুক্ত হবেন এই স্বপ্ন নিয়ে আমাদের পথচলা। সুস্থতার জন্য যোগ সাধনার বিকল্প নেই।  

অনুষ্ঠানে রিটজী গ্রুপের প্রতিনিধি জহুরুল ইসলাম বলেন, এই সুন্দর উদ্যোগের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতেও আপনাদের সাথে থাকতে চাই। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য যোগ সাধনা সবার করা উচিত।  

অনুষ্ঠানে সুহ্ম ব্যয়াম ও আসন পর্ব পরিচালনা করেন আন্তর্জাতিক স্বীকৃত যোগ প্রশিক্ষক ও চট্টগ্রাম ইয়োগা একাডেমির প্রতিষ্ঠাতা সুজন সেনগুপ্ত এবং প্রাণায়াম পর্ব পরিচালনা করেন হিল ইয়োগা ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা ও আন্তর্জাতিক স্বীকৃত যোগ প্রশিক্ষক দীপেন কুমার ঘোষ।  

চট্টগ্রাম ইয়োগা একাডেমি ও হিল ইয়োগা ইন্সটিটিউট রাঙামাটির সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সহ-সভাপতি আশুতোষ ভৌমিক, পিযূষ দত্ত ও উত্তম কুমার দাশ, যুগ্ম সম্পাদক দীপক কুমার দাশ, মহিলা সম্পাদক সুপর্ণা কানুনগো ও প্রচার সম্পাদক দীলিপ ধর চম্পকসহ সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুন ২১, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।