ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চিকিৎসক হত্যা: সাবেক ছাত্রলীগ নেতা নিশানের ৩ দিনের রিমান্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
চিকিৎসক হত্যা: সাবেক ছাত্রলীগ নেতা নিশানের ৩ দিনের রিমান্ড  ...

চট্টগ্রাম: নগরের আকবর শাহ থানার ফিরোজশাহ কলোনিতে সন্তানকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হাতে নিহত দন্ত চিকিৎসক কোরবান আলী হত্যার ঘটনায় কারাগারে থাকা চট্টগ্রামে কিশোর গ্যাং নেতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসুল নিশানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়াও একই মামলায় আরিফুল্লাহ রাজুর ২ দিনের রিমান্ডও মঞ্জুর করা হয়।

রোববার (৩০ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম রুমানা আক্তারের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ২৭ জুন চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রবিউল আলমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশ (বন্দর-পশ্চিম) বিভাগের উপপরিদর্শক (এসআই) ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

 

বাদীর আইনজীবী অ্যাডভোকেট রাসেল সরকার বাংলানিউজকে বলেন, চিকিৎসক কোরবান আলী হত্যার ঘটনায় আসামি গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজুর ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে নিশানের ৩ দিন ও রাজুর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে বুধবার (২৬ জুন) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালত গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজুকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। গত ২৭ জুন চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রবিউল আলমের আদালত এ হত্যা মামলায় চট্টগ্রামের কিশোর গ্যাং নেতা গোলাম রসুল নিশানের অনুসারী ইউসুফ বাবু জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।

আদালত সূত্রে জানা যায়, ফিরোজশাহ কলোনির ঈদগাঁও মাঠ সংলগ্ন এলাকায় গত ৫ এপ্রিল কিশোর গ্যাংয়ের হামলার মুখে পড়েছিলেন দন্ত চিকিৎসক কোরবান আলীর ছেলে আলী রেজা। ছেলেকে মারধর করতে দেখে বাঁচাতে গিয়ে নিজেও হামলার শিকার হন কোরবান আলী।

গত ১০ এপ্রিল একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় কোরবান আলীর মৃত্যু হয়। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে গত ৬ এপ্রিল আকবর শাহ থানায় আলী রেজা একটি মামলা করেন। মামলার পর পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছিল। এই মামলায় অন্য আসামিরা হলেন- মাহির সামি, আকিব, বগা সোহেল, ফয়জুল আকবর চৌধুরী আদর, প্রিন্স বাবু, আরিফুল্লাহ রাজু, অপূর্ব, সাগর, রিয়াদ, সংগ্রাম ও শাফায়েত।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ৩০, ২০২৪ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।