ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দ্রুত উপাচার্য নিয়োগসহ ৪ দফা দাবি চবির ক্লাস প্রতিনিধিদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
দ্রুত উপাচার্য নিয়োগসহ ৪ দফা দাবি চবির ক্লাস প্রতিনিধিদের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের ক্লাস প্রতিনিধিরা শিক্ষার্থীদের মতামত সংগ্রহ করে দ্রুত উপাচার্য নিয়োগসহ ৪ দফা দাবি ঘোষণা করেছে।

বুধবার (২১ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চবির সবগুলো বিভাগের প্রতি ব্যাচের ক্লাস প্রতিনিধিদের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের দাবিসমূহ জানানোর আহ্বান করা হয়। প্রত্যেক শ্রেণী প্রতিনিধি তাদের ব্যাচের সঙ্গে আলোচনা করে এসব দাবিগুলো শ্রেণী প্রতিনিধিদের গ্রুপে তুলে ধরেন।

এরপর সকল শ্রেণি প্রতিনিধি ও চবি সমন্বয়করা সভা করে প্রাথমিকভাবে জরুরী ভিত্তিতে বেশকিছু দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো: 

অতি দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ দিতে হবে। এক্ষেত্রে নিরপেক্ষ এবং শিক্ষা ও শিক্ষার্থীবান্ধব শিক্ষককে উপাচার্য নিয়োগ করতে হবে; ভিসি নিয়োগের পর দ্রুত সময়ের মধ্যে আবাসিক হলের আসন বরাদ্দ সম্পন্ন করতে হবে এবং মেধা, দূরত্ব এবং আর্থিক সচ্ছলতার ভিত্তিতে হলের আসন বরাদ্দ নিশ্চিত করতে হবে; সকল প্রকার লেজুড়বৃত্তিক ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধ করে অবিলম্বে চাকসু চালু করতে হবে; যেসব বিভাগের পরীক্ষা শেষ হয়েছে কিন্তু ফলাফল প্রকাশ হয়নি, অনতিবিলম্বে অপেক্ষমান সকল বিভাগের ফলাফল প্রকাশ করতে হবে।

এছাড়া বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক দাবিগুলো ছাড়াও অন্যান্য যে দাবিগুলো রয়েছে, সেগুলোও আমরা আলোচনা করে অগ্রাধিকারের ভিত্তিতে যথাযথ কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করবো।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।