ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘ছাত্র-জনতার রক্তে অর্জিত স্বাধীনতা রক্ষা করতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
‘ছাত্র-জনতার রক্তে অর্জিত স্বাধীনতা রক্ষা করতে হবে’

চট্টগ্রাম: জামায়াতে ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির আনোয়ারুল আলম চৌধুরী বলেছেন, আল্লাহ রাব্বুল আলামীনের পক্ষ থেকে বিজয় এসেছে। এই বিজয়ে নেতৃত্ব দিয়েছেন ছাত্র-জনতা।

তাদের আন্দোলনে স্বৈরাচারের পতন হয়েছে। ফ্যাসিবাদী শক্তি দেশ থেকে বিতাড়িত হয়েছে।
আমাদের দেশ থেকে জালেম সরকার পালিয়েছে। ফ্যাসিবাদের উচ্ছিষ্ট নির্মূলে অন্তবর্তীকালীন সরকারকে বাংলাদেশ জামায়াতে ইসলামী সর্বাত্মক সহযোগিতা করবে।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে লোহাগাড়া উপজেলায় বাংলাদেশ জামায়াতে ইসলামী কলাউজান ইউনিয়ন শাখা আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, ১৬টি বছর এই দেশের মানুষ নির্যাতিত ছিলো, নিপীড়িত ছিলো, বঞ্চিত ছিলো, নিগৃহীত ছিলো। ১৬টি বছর এই দেশের মানুষ একটি কারাগারে বসবাস করেছে, ছিলোনা কোন ধরনের স্বাধীনতা, ছিলোনা কোন মানুষের অধিকার, ছিলোনা ভোটের অধিকার, ভাতের অধিকার ও নিরাপত্তা। সমাজের সকল স্তরে গুম, খুন, রাহাজানি, নির্যাতন, নিষ্পেষণ চালানো হয়েছে, সেই ইতিহাসগুলো এই দেশের মানুষ কখনো ভুলতে পারবেনা। কিন্তু এই দেশের স্বাধীনতাকামী মুক্তিকামী ছাত্র জনতাকে ঠেকাতে পারেনি, অবশেষে স্বৈরাচার শেখ হাসিনা ও তার দোসরদের লেজ গুটিয়ে পালাতে বাধ্য করেছে ছাত্র-জনতা।

কলাউজান ডা. এয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চ বিদ্যালয় হলরুমে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আমির ডা. সিদ্দিক আহমদ। ইউনিয়ন সেক্রেটারি মাওলানা রেজাউল করিমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আমির অধ্যাপক আসাদুল্লাহ ইসলামাবাদী, থানা সেক্রেটারি মাওলানা অধ্যাপক আবুল কালাম, অধ্যাপক জালাল উদ্দীন।  

বক্তব্য রাখেন কলাউজান ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা ইদ্রিস, কলাউজান ইউনিয়ন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মাস্টার সৈয়দ আহমদ, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট শাহেদুল ইসলাম, হাবিবুর রহমান, জামায়াত নেতা মাওলানা কামাল রেজা, মো. সোহেল প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।