ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জানুয়ারির মধ্যেই সিইউজের নির্বাচন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
জানুয়ারির মধ্যেই সিইউজের নির্বাচন ...

চট্টগ্রাম: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি-বার্ষিক নির্বাচন ২০২৫ সালের ৩১ জানুয়ারির মধ্যে অনুষ্ঠিত হবে।  

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সিইউজের বিশেষ সাধারণ সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় দ্বি-বার্ষিক নির্বাচন পরিচালনার জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়।

পরবর্তী দ্বি-বার্ষিক নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে নগরের জিইসি কনভেনশন হলে এ বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম। নির্ধারিত আলোচ্যসূচির ওপর আলোচনায় অংশ নেন বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, সিইউজের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোয়াজ্জেমুল হক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক, মোস্তাক আহমদ ও মোহাম্মদ আলী, প্রেসক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সিইউজে সদস্য বিশ্বজিৎ বড়ুয়া ও উত্তম সেনগুপ্ত। চট্টগ্রাম বিভাগীয় শ্রম দপ্তরের সহকারী পরিচালক আব্দুস সাব্বির ভূঁইয়া বিশেষ সাধারণ সভায় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।  

সভায় নির্বাহী কমিটির কর্মকর্তাদের মধ্যে সিনিয়র সহ সভাপতি রুবেল খান, সহ সভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মহরম হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ রায়হান, সুপ্রভাত ইউনিট প্রধান স. ম. ইব্রাহিম, পূর্বদেশ ইউনিট প্রধান জীবক বড়ুয়া, প্রতিনিধি ইউনিট প্রধান সোহেল সরওয়ার, টিভি ইউনিট প্রধান তৌহিদুল আলম উপস্থিত ছিলেন।

সভায় সিইউজের গঠনতন্ত্রের ধারা অনুসরণ করে ২০২৫ সালের ৩১ জানুয়ারির মধ্যে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠানের সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। একইসঙ্গে উক্ত নির্বাচন পরিচালনার জন্য সংগঠনের প্রবীণ সদস্য মোয়াজ্জেমুল হককে চেয়ারম্যান করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- নুরুল আমিন, নওশের আলী খান, মো. নিজাম উদ্দিন ও কামাল পারভেজ।  

সভায় চট্টগ্রাম প্রেস ক্লাবসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যম প্রতিষ্ঠান, সাংবাদিক সংগঠনের অফিস ও সাংবাদিকদের ওপর হামলা এবং সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করা হয়। অবিলম্বে এসব মামলা থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহার করে নেওয়ার জন্য সভায় দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।