ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দুর্গাপূজা নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে পালিত হবে: শামীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
দুর্গাপূজা নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে পালিত হবে: শামীম ...

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম বলেছেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। মণ্ডপে মণ্ডপে পূজার সব আয়োজন শেষ হয়েছে।

আর এই দুর্গাপূজা নির্বিঘ্নে, স্বস্তিতে, শান্তিতে পালনে বিএনপি হিন্দু ধর্মাবলম্বীদের পাশে থাকবে।  

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে নগরের কেন্দ্রীয় পূজামণ্ডপ  জেএমসেন হল ও আশেপাশের পূজা মণ্ডপের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মাহবুবের রহমান শামীম বলেন, চট্টগ্রাম বিভাগের ১০টি জেলায় সমন্বয়কারী হিসেবে আমি পূজা পরিষদ ও বিএনপির সঙ্গে সমন্বয় সভা করেছি। প্রত্যেকটি পূজামণ্ডপে বিএনপি নেতাকর্মীদের সমন্বয়ে স্বেচ্ছাসেবক টিম ও মনিটরিং সেল গঠন করা হয়েছে। তাই দৃঢ়ভাবে বিশ্বাস করি এ দুর্গাপূজা নির্বিঘ্নে, স্বস্তিতে, শান্তিতে এবং উৎসবমুখর পরিবেশে পালিত হবে। সেজন্য বিএনপি সর্বাত্মক সহযোগিতা করবে। বিএনপি হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল, আছে এবং থাকবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক  আবুল হাসেম বক্কর বলেন, জামালখানের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছি। প্রতিটি পূজা মণ্ডপে এ উৎসব যেন শৃঙ্খলা এবং সুন্দরভাবে উদযাপন করতে পারে সেই বিষয়ে সর্বদা প্রস্তুত আছে বিএনপি। যেকোনো সুযোগ সুবিধা জানাতে বিএনপির গঠিত সেল এ যোগাযোগ করবেন। এ উৎসব শুধু সনাতনীদের উৎসব নয়; এটা এখন সকল মানুষের উৎসবে পরিণত হয়েছে। সেই উৎসবে আমরা শামিল হতে চাই। আপনাদের এ উৎসবে আমরা পাশে থাকবো।  

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মঞ্জুর আলম চৌধুরী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান কল্যাণ ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক রাজীব ধর তমাল,  কেন্দ্রীয় সদস্য সাংবাদিক বিপ্লব পার্থ, চট্টগ্রাম সিটি করপোরেশন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব চৌধুরী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান কল্যাণ ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলা শাখার সদস্য সচিব জুয়েল চক্রবর্তী, দক্ষিণ জেলার সদস্য সচিব উজ্জ্বল বরণ বিশ্বাস, চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী হিন্দু ফোরামের সভাপতি বিপ্লব চৌধুরী বিল্লু প্রমুখ।
    
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।