ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কোটস বাংলাদেশের কার্যক্রম ঘুরে দেখলেন সিআইইউর শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
কোটস বাংলাদেশের কার্যক্রম ঘুরে দেখলেন সিআইইউর শিক্ষার্থীরা ...

চট্টগ্রাম: আধুনিক বিশ্বকে নেতৃত্ব দিতে চাই নিত্য-নতুন অভিজ্ঞতা। আর তাই তো বর্তমান সময়ের মেধাবী শিক্ষার্থীরা মনোযোগী হচ্ছেন ব্যবহারিক শিক্ষায়।

পাঠ্যবই আর ক্লাসরুমের বাইরে কর্মমুখী অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে নিজেদের দক্ষ করে গড়ে তুলতে পিছিয়ে নেই চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) শিক্ষার্থীরাও।  

সম্প্রতি ইন্ডাস্ট্রিয়াল রিলেশন কোর্সের অংশ হিসেবে কোটস বাংলাদেশ লিমিটেডের চট্টগ্রাম প্ল্যান্টের কার্যক্রম পরিদর্শন করলেন বিজনেস স্কুলের শিক্ষার্থীরা।

এই সময় তারা প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন।  

সিআইইউর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. মোসলেহ উদ্দিন চৌধুরী খালেদ। এই সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রভাষক আশিকুল মাহমুদ এরফান এবং তামান্না বিনতে জামান।  

পুরো কার্যক্রমের সমন্বয় করেন কোটস বাংলাদেশ লিমিটেডের কোর্স প্রশিক্ষক নোমান বিন জহির উদ্দিন। অনুষ্ঠানে প্ল্যান্ট ম্যানেজার মিজানুর রহমান তাদের কাজের পরিবেশ, ধরন, টেকসই ব্যবস্থা, ট্রেড ইউনিয়নসহ নানান বিষয়গুলো চমৎকারভাবে শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন।  

এই সময় সিবিএ সভাপতি শেখ আব্দুল মান্নান, সেক্রেটারি আবদুল মজিদ এবং এইচ আর ম্যানেজার সুফিয়া আক্তার ওয়াহাবও বিভিন্ন বিষয় নিয়ে তাদের বক্তব্য তুলে ধরেন।  

সিআইইউর এইচআরএম বিভাগে প্রতি সেমিস্টারে নিয়মিতভাবে শিক্ষার্থীদের জন্য এই ধরণের ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।