ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের মামলায় কিং আলী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের মামলায় কিং আলী গ্রেপ্তার ...

চট্টগ্রাম: পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী টোল রোডে এন মোহাম্মদ ট্রেডিং নামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, মারধর, চুরি ও হুমকি দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় কথিত বিএনপি নেতা মামুন আলী প্রকাশ কিং আলীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।  

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত সোয়া ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) আদালতের মাধ্যমে পাঠানো হয় কারাগারে।

এন মোহাম্মদ ট্রেডিং নামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও হুমকি দেওয়ার ঘটনায় মামুন আলী প্রকাশ কিং আলী ও মো.লোকমান নামের ২ জনের নাম উল্লেখ করে এবং আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করে পাহাড়তলী থানায় মামলা দায়ের করেন ওই প্রতিষ্ঠানের ম্যানেজার আরিফ মঈনুদ্দীন।

 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, নোয়াখালীর আতাহার ইশরাক সাবাব চৌধুরী থেকে ২০২১ সালে চুক্তিতে জমি নিয়ে এন মোহাম্মদ ট্রেডিংয়ের অফিস করেন। ঘটনার সূত্রপাত গত ১৬ সেপ্টেম্বর। আসামিরা দলবল নিয়ে ওই অফিসে এসে মালামাল লুট ও অফিসের লোকজনকে উচ্ছেদ করার হুমকি দেন। ঘটনার দিন বৃহস্পতিবার দুপুরে তারা ফের এসে অফিসে থাকা মালামাল লুট, স্টাফদের মারধর এবং চাঁদা দাবি করে অফিসটি দখলে নেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বাংলানিউজকে বলেন, দক্ষিণ কাট্টলীর টোল রোডে এন মোহাম্মদ ট্রেডিং নামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, মারধর, চুরি ও হুমকি দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় মামুন আলী প্রকাশ কিং আলীকে বৃহস্পতিবার রাত সোয়া দশটার দিকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানো আদেশ দেন।  

কিং আলীর বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব নাজিমুর রহমান বাংলানিউজকে বলেন, মামুন আলী প্রকাশ কিং আলী বিএনপির নগর ও হালিশহর থানার কোনও পদে নেই। আমাদের কমিটি হওয়ার পর কোনও কর্মসূচিতেও তিনি আসেননি।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।