ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়ায় দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ: হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার নির্বাচনে বাতিল হওয়া দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাদের নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিতে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের আদেশ দিয়েছেন হাইকোর্ট।



মঙ্গলবার বিচারপতি সৈয়দ মিফতাহউদ্দিন চৌধুরী এবং বিচারপতি জাহাঙ্গীর হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চে এ আদেশ দেন।

আওয়ামী লীগ সমর্থক দুই মেয়রপ্রার্থী কামরুল ইসলাম চৌধুরী এবং শাহজাহান সিকদার এ আবেদন করেন।


রিট আবেদনকারীদের আইনজীবী রেজাউল করিম বাংলানিউজকে জানান, যেসব অভিযোগে দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে সেসব অভিযোগ হাইকোর্ট নাকচ করে দিয়েছেন। এ সংক্রান্ত অভিযোগের সত্যতা না থাকায় হাইকোর্ট নির্বাচন কমিশন, চট্টগ্রামের জেলা প্রশাসক এবং রিটার্নিং অফিসারকে তাদের নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দেওয়ার আদেশ দিয়েছেন। ’

মনোনয়ন পত্র বৈধ হওয়া দুই মেয়র প্রার্থীর মধ্যে কামরুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক এবং শাহজাহান সিকদার একই কমিটির সদস্য। নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামী লীগের প থেকে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমানকে সমর্থন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।