ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশ রক্ষার চলমান আন্দোলনে জনগণ জয়ী হবে-নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৩
দেশ রক্ষার চলমান আন্দোলনে জনগণ জয়ী হবে-নোমান

চট্টগ্রাম: কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা এখন ভুলুণ্ঠিত হয়ে পড়েছে। আমাদের কষ্ঠার্জিত গণতন্ত্র, ভোটাধিকার ও বাক স্বাধীনতা এখন বিপন্ন।

দেশে বর্তমানে  ক্রান্তিকাল চলছে। স্বাধীনতার পর এরকম দুঃসহ অবস্থায় জাতিকে কখনো বিজয় দিবস পালন করতে হয়নি।

রোববার সন্ধ্যায় দলীয় কার্যালয় নগরীর নাসিমন ভবনের সামনে স্থাপিত বিজয় মঞ্চে মহান বিজয় দিবস উপলক্ষে নগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 আবদুল্লাহ আল নোমান বলেন, মুক্তিযুদ্ধের ৪২ বছর পর আবার নতুন করে গণতন্ত্র, ভোটাধিকার ও বাক স্বাধীনতার জন্য রাজপথে সংগ্রাম করতে হচ্ছে, রক্ত দিতে হচ্ছে। জনগণের আন্দোলন কখনো ব্যর্থ হয় না, তাই বিজয়ের এ মাসে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশ রক্ষার চলমান আন্দোলনে জনগণ জয়ী হবে।

 বিএনপি’র কেন্দ্রীয় এ নেতা বলেন, মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে যুদ্ধ করেছিল একটি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের জন্য। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর কোন আধিপত্যবাদী গোষ্ঠীর তাবেদারী মুক্তিযোদ্ধারা কখনো মেনে নেবে না। মুক্তিযুদ্ধের বিজয়ের কৃতিত্বের একমাত্র দাবীদার হচ্ছে বীর মুক্তিযোদ্ধারা, যারা রণাঙ্গনে যুদ্ধ করেছিল। আওয়ামী লীগ নিজেদেরকে মুক্তিযুদ্ধের ধারক ও বাহক দাবী করে অথচ যুদ্ধের সময় তারা ভারতে পালিয়ে গিয়ে বিলাস বহুল জীবন যাপন করেছিল।

 স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান কে শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা ও বিএনপিকে সংখ্যাগরিষ্ঠ মুক্তিযোদ্ধার দল উল্লেখ করে বিএনপি’র এ নেতা বলেন,‘বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান আর স্বাধীনতা হচ্ছে আমাদের শ্রেষ্ঠ অর্জন। ’

 নগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী এমপি, উত্তর জেলা বিএনপি’র সহ সভাপতি এস এম ফজলুল হক, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসাইন, নগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী,

সাবেক যুগ্ম সম্পাদক এম এ সবুর, উত্তর জেলা বিএনপি’র সহ সভাপতি এম.এ হালিম, ইউনুচ চৌধুরী, পেশাজীবি নেতা ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান, নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, নগর জাসাসের সভাপতি কাজী আকবর, কাউন্সিলর মাহবুব আলম, নগর বিএনপি নেতা আবদুল মান্নান, আহমেদুল আলম রাসেল, আনোয়ার হোসেন লিপু, মঞ্জুর আলম, যুবদল নেতা মোহাম্মদ শাহেদ, ছাত্রদল নেতা কামরুল ইসলাম, মাঈন উদ্দিন শহীদ। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ সময়: ১৭৫৭ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৩

 এএএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।