ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ১৩ লাখ শিশুকে খাওয়ানো হলো পোলিও টিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
চট্টগ্রামে ১৩ লাখ শিশুকে খাওয়ানো হলো পোলিও টিকা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে চট্টগ্রামে উদযাপিত হয়েছে জাতীয় টিকা দিবস। শনিবার সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত নগর ও উপজেলায় প্রায় ১৩ লাখ শিশুকে পোলিও টিকা খাওয়ানো হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশন ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তত্ত্বাবধানে শিক্ষাপ্রতিষ্ঠানসহ স্থায়ী ও অস্থায়ী ২১ হাজার চার’শ ৬৪টি কেন্দ্রে পাঁচ বছরের কম বয়সী শিশুদের এ টিকা খাওয়ানো হয়।

শনিবার সকালে উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম সিটি কর্পোরেশন মাতৃসদন হাসপাতালে শিশুদের পোলিও টিকা খাইয়ে জাতীয় টিকা দিবসের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র মোহাম্মদ মনজুর আলম।

করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বাংলানিউজকে বলেন, সকাল আটটা থেকে চারটা পর্যন্ত নগরের স্থায়ী ও অস্থায়ী এক হাজার ২৮৮টি কেন্দ্রে পাঁচ বছরের কম বয়সী পাঁচ লাখ শিশুকে দুই ফোঁটা করে পোলিও টিকা খাওয়ানো হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সুত্র জানায়, চট্টগ্রামের ১৪ উপজেলার ২০০টি ইউনিয়নের ৬০০টি ওয়ার্ডের  ২০হাজার ১৭৬টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭ লাখ ৯০ হাজার ১১৯ জন শিশুকে পোলিও টিকা খাওয়ানো হয়েছে।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ সরফরাজ খান চৌধুরী বাংলানিউজকে বলেন, সকাল ৮টা থেকে মায়েরা শিশুদের নিয়ে টিকা কেন্দ্রগুলোতে উপস্থিত হয়েছে। উৎসবমূখর পরিবেশের মধ্যে দিয়ে শিশুদের পোলিও টিকা খাওয়ানো হয়েছে। টিকা কেন্দ্রগুলোতে ৫৯৭ জন সুপারভাইজার, ১ লক্ষ ৪ হাজার ৮১১ জন স্বেচ্ছাসেবক ও ১ হাজার ৪শ ৬৩ জন মাঠ কর্মী টিকা খাওয়ানোর দায়িত্বে নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।