ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশি হয়রানী বন্ধ না হলে কঠোর কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৩
পুলিশি হয়রানী বন্ধ না হলে কঠোর কর্মসূচি

চট্টগ্রাম: ‘মার্চ ফর ডেমোক্রেসি’তে যোগ দিতে ঢাকাগামী বিএনপি নেতাকর্মীদের পুলিশি হয়রানী ও গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। এ হয়রানী বন্ধ না হলে চট্টগ্রামে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছেন তারা।



শুক্রবার সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, নগর বিএনপির জেষ্ঠ্য সহ-সভাপতি আবু সুফিয়ান এবং সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন এক যৌথ বিবৃতিতে এ অভিযোগ করেন।

ঢাকামুখী গণতন্ত্রের অভিযাত্রায় পুলিশি বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি নেতারা অভিযোগ করেন,‘বিএনপি নেতাকর্মীরা ট্রেন ও বাসযোগে ঢাকা যাওয়ার প্রাক্কালে পুলিশ তাদেরকে বাধা দিচ্ছে এবং তল্লাশির নামে বিভিন্নভাবে হয়রানী করছে।
এমনকি রাতদুপুরে কোন অভিযোগ ছাড়াই নগরীতে নেতাকর্মীদের বাসাবাড়িতে হানা দিচ্ছে। ’

বিবৃতিতে তারা বলেন,‘এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার গভীর রাতে পাহাড়তলী থানা বিএনপির যুগ্ন-আহবায়ক জসীম উদ্দীন জিয়াকে কোন অভিযোগ ছাড়াই গ্রেপ্তার করে মিথ্যা মামলায় আদালতে পাঠানো হয়েছে। ’

একই সঙ্গে বিএনপি নেতাকর্মীদেরকে গ্রেপ্তার ও হয়রানী করে চট্টগ্রামে রাজনৈতিক অঙ্গনে উত্তাপ না ছড়ানোর জন্য প্রশাসনের প্রতি আহবান জানান তারা।  

পুলিশী হয়রানী ও গণগ্রেপ্তার বন্ধের আহ্বান জানিয়ে বিএনপি নেতারা বলেন,‘ অবিলম্বে বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানী ও গ্রেপ্তার বন্ধ না করলে চট্টগ্রামে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়া হবে। ’

প্রসঙ্গত, ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের আগমুহূর্তে ২৯ ডিসেম্বর রাজধানী ঢাকার নয়াপল্টনে ‘গণতন্ত্র রক্ষা’  আন্দোলনের ডাক দিয়েছে প্রধান বিরোধী দল বিএনপি।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।