ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যত্রতত্র আবর্জনা না ফেলতে আহবান মেয়রের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪
যত্রতত্র আবর্জনা না ফেলতে আহবান মেয়রের

চট্টগ্রাম: খালে-বিলে ময়লা-আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম। তিনি বলেন,‘ময়লা আবর্জনায় ফেলা থেকে বিরত থাকলে খাল-নালা ভরাট হবে না।

জলাবদ্ধতাও কমে যাবে। ’

বুধবার দুপুরে নগরীর চান্দগাঁও থানার কালারপুল ও হাজিরপুল এলাকায় খাল থেকে মাটি ও আবর্জনা অপসারণ কার্যক্রম পরিদশর্নের সময় এসব কথা বলেন তিনি।
পরে স্থানীয় লোকজনের সঙ্গে মতবিনিময় করেন মেয়র।

সিটি মেয়র এম মনজুর আলম বলেন,‘সিটি করপোরেশনের সীমিত সুযোগ সুবিধা দিয়ে নগরীর সবগুলো খাল, নালা-নর্দমা প্রতিনিয়ত পরিষ্কার করা সম্ভব হচ্ছে না। পরিকল্পিত উপায়ে সিটি করপোরেশন খাল-নালা-নর্দমার মাটি উত্তোলন ও অপসারন করছে। ’

তিনি বলেন,‘সিটি করপোরেশনের নিজস্ব ৭টি স্কেভেটর ও ভাড়ায় নেওয়া ৮টি স্কেভেটর দিয়ে খালের মাটি ও আবর্জনা উত্তোলন এবং নিজস্ব ড্রাম্প ট্রাক দিয়ে মাটি অপসারন করা হচ্ছে। ’

এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের কাউন্সিলর মাহবুবুল আলম ও শামসুজ্জামান হেলালী, নির্বাহী প্রকৌশলী আবু ছালেহ, করপোরেশনের যান্ত্রিক শাখার সহকারি প্রকৌশলী সুদীপ বসাক।

এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যে ছিলেন- জি এম আইউব খান, মো. আলম, মো. ইসলাম, আবু বক্কর মাস্টার, শুলকবহর মহল্লা কমিটির সর্দার জানে আলম কোম্পানি, মহল্লা কমিটির সাধারণ সম্পাদক এ কে এম আজাদ, মকবুল হোসেন খোকন, মোহাম্মদ ইব্রাহিম, কামরুল ইসলাম ও মাহমুদুল হক।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।