ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদক নিয়ন্ত্রণে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
মাদক নিয়ন্ত্রণে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মাদক নিয়ন্ত্রণে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাস-ট্রাক শ্রমিকসহ বিভিন্ন শ্রেণীপেশার জনগণের অংশগ্রহণে মাদক বিরোধী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বুধবার সন্ধ্যায় কালুরঘাট ব্রিজ সংলগ্ন বালুর মাঠে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, পোস্টার-লিফলেট বিতরণ ও মাদক নিয়ন্ত্রণে অংশগ্রহণকারীদের নিয়ে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়।



আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. গোলাম কিবরিয়া।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে শ্রমিক ভাইদের অবদান অনেক।
  তারা যেন মাদক থেকে দূরে থাকে, সেজন্য আমাদের এ পদক্ষেপ।

তিনি আরো বলেন, গাড়ী চালানোর সময় মাদক নিলে দুর্ঘটনার সম্ভাবনা বেশি থাকে, এতে ব্যক্তি-পরিবার ধ্বংসের মুখোমুখি হয়।   মাদক বহন করলে বেশিরভাগ ক্ষেত্রেই গাড়ী আইন প্রয়োগকারী সংস্থার হাতে আটক হয়, ফলে শ্রমিক-মালিক উভয়ই ক্ষতিগ্রস্থ হয়।

বিশেষ অতিথির বক্তব্যে চৌধুরী ইমরুল হাসান বলেন, মাদককে না বলার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।   তিনি মাদকের বিরুদ্ধে এলাকাভিত্তিক ঐক্য গড়ে তোলার আহবান জানান।

ব্যবসায়ী মোহাম্মদ হাসান মোর্শেদ ভূইয়া বলেন, এ ধরনের উদ্যোগ মাদকের বিষয়ে মানুষকে সচেতন করবে, শ্রমিক শ্রেণীর মানুষ মাদকের ক্ষতিকর দিক সম্পর্কে অবগত হবে এবং প্রশাসন ও সাধারণ মানুষের মধ্যে দূরত্ব কমিয়ে আনবে।

বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম উপ-অঞ্চলের তত্ত্বাবধায়ক চৌধুরী ইমরুল হাসান, ব্যবসায়ী মোহাম্মদ হাসান মোর্শেদ ভূইয়া।   আরোও  ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ধনঞ্জয় চন্দ্র দেবনাথ ও মো. আনোয়ারুল হক।

অনুষ্ঠানে বাস-ট্রাক শ্রমিকরা মাদক সেবন থেকে বিরত থেকে অবৈধ মাদক যানবাহনে বহন করবেন না বলে অঙ্গীকার করেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।