ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভারত যাত্রায় চট্টগ্রামের দুটি নাট্য ও নৃত্যদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
ভারত যাত্রায় চট্টগ্রামের দুটি নাট্য ও নৃত্যদল

চট্টগ্রাম: ইন্টারন্যাশনাল থিয়েটার অ্যান্ড ডান্স ফেস্টিভ্যালে যোগ দিতে আজ (বুধবার) ভারত যাচ্ছে চট্টগ্রামের সাউথ এশিয়ান ইবসেন সেন্টার ও ওড়িষী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার।

উড়িষ্যা সরকারের আয়োজনে ও স্পন্দন নাট্যদলের সহযোগিতায় আয়োজিত এ উৎসবে শ্রীলংকা, থাইল্যান্ড, ইংল্যান্ড, জাপান ও ভারতের বিভিন্ন নাট্য ও নৃত্যদল অংশ নেবে।

  বাংলাদেশ থেকে ঢাকার একটি নাট্যদল এবং চট্টগ্রামের এ দুটি নাট্য ও নৃত্যদল উৎসবে যোগ দিচ্ছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সভাপতি ড. কুন্তল বড়ুয়া বাংলানিউজকে জানান, ঢাকার রয়েল নরউজিয়ান অ্যাম্বেসির সহযোগিতায় আগামী ২৮ ডিসেম্বর উড়িষ্যার কটকে চট্টগ্রামের নাট্যদলটি পরিবেশন করবে হেনরিক ইবসেনের উপন্যাস রোস মার্সল অবলম্বনে নাটক ‘ইচ্ছামৃত্যু’।
  নাটকটি তার পরিচালনায় নির্মিত।

ওড়িষী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টারের পরিচালক নৃত্যশিল্পী প্রমা অবন্তী জানান, আগামী ২৯ ডিসেম্বর কটকে তার নির্দেশনায় এ নৃত্যদলটি পরিবেশন করবে বাংলার চিরায়ত ঐতিহ্য নিয়ে ‘ফিরে চল মাটির টানে’ শীর্ষক নৃত্য প্রযোজনা।

সাউথ এশিয়ান ইবসেন সেন্টারের দলে রয়েছে দলটির প্রেসিডেন্ট সৌরেন বিশ্বাস, সদস্য ড. আনোয়ার সাইদ, চবি নাট্যকলা বিভাগের সভাপতি ড. কুন্তল বড়ুয়া, মিজানুর রহমান, শুভ্রা বিশ্বাস, শাহিদ উদ্দিন আহমেদ, শাহীনুর সরওয়ার, শহীদুল ইসলাম অলি, নাজমা খাতুন, সুবীর মহাজন ও শিবলী মোহাম্মদ।

ওড়িষী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টারে রয়েছে দলটির পরিচালক প্রমা অবন্তী,পারমিতা দাশ, কান্তা দাশ, সঙ্গীতা ভট্টাচার্য, রিয়া বড়ুয়া ও স্বাতী বিশ্বাস, শাখাওয়াত হোসেন খান।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।