ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় সহিংসতার হোতা জামায়াত নেতা কামাল গ্রেপ্তার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
সাতকানিয়ায় সহিংসতার হোতা জামায়াত নেতা কামাল গ্রেপ্তার ছবি : প্রতীকী

চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়ন জামায়াতের আমির মওলানা কামাল হোসেনকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। সাতকানিয়া-লোহাগাড়ায় সংঘটিত জামায়াত-শিবিরের সব সহিংসতার অন্যতম পরিকল্পনাকারি ও নেতৃত্বদাতা হিসেবে কামাল হোসেন পরিচিত।



বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কামালকে সাতকানিয়া থানা পুলিশ ছদাহা ইউনিয়নের নাপিতের চর মাদ্রাসা থেকে গ্রেপ্তার করেছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাইমুল হাছান বাংলানিউজকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।


পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিভিন্ন পয়েন্টে কামাল হোসেনের নেতৃত্বে জঙ্গি মিছিল বের করে জামায়াত-শিবিরের ক্যাডাররা। এসব মিছিল থেকে রাস্তার পাশে গাছ কেটে অবরোধ সৃষ্টি, টায়ারে আগুন দেয়া, দোকানপাট ও গাড়ি ভাংচুর, পুলিশের উপর হামলাসহ বিভিন্ন সহিংসতা ঘটানো হয়।

যুদ্ধাপরাধী জামায়াত নেতাদের রায়সহ ৫ জানুয়ারির নির্বাচন পূর্বাপর সব ধরনের সহিংসতার মূল পরিকল্পনাকারী ও নেতৃত্বদাতাদের মধ্যে অন্যতম ছিল এই কামাল হোসেন। গ্রেপ্তার হওয়া একাধিক জামায়াত-শিবির কর্মী পুলিশের জিজ্ঞাসাবাদে এবং আদালতে দেয়া জবানবন্দিতেও কামালের নামে তথ্য দিয়েছে।

সাতকানিয়া-লোহাগাড়ায় নির্বাচনের পর যৌথবাহিনীর অব্যাহত অভিযানের মুখে কামাল হোসেন পালিয়ে গিয়েছিল। সম্প্রতি এলাকায় ফিরে তিনি আবারও জামায়াত-শিবিরকে সংগঠিত করার কাজ শুরু করেন।

সাতকানিয়া থানার ওসি খালেদ হোসেন বাংলানিউজকে জানান, কামাল হোসেন ছদাহা ইউনিয়নের একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে ১৫টি মামলা আছে। তাকে বৃহস্পতিবার এসব মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩২,ডিসেম্বর ২৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।