ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদারবাড়িতে লোহার দোকানদারদের সড়ক অবরোধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
মাদারবাড়িতে লোহার দোকানদারদের সড়ক অবরোধ ছবি: সোহেল সরওয়ার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পাঁচ কর্মচারিকে আটকের প্রতিবাদে নগরীর সদরঘাট থানার মাদারবাড়ি এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পরিত্যক্ত লোহা ও পাইপ তৈরির দোকানের মালিক-শ্রমিকরা। এসময় নগরীর মাদারবাড়ি-মোগলটুলি সড়ক দিয়ে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।



শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে জান‍া গেছে, মাদারবাড়ি থেকে মোগলটুলি যাবার পথে সড়কে পরিত্যক্ত লোহার দোকানগুলোর সামনে লোহার লম্বা পাত রাখায় রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছিল।
এছাড়া লোহা কাটার কাজও চলছিল রাস্তার অর্ধেক দখল করে।

সকাল থেকে সড়কটিতে যানজট থাকায় পুলিশ গিয়ে দোকানের মালিক-কর্মচারিদের রাস্তা থেকে সরে যাবার নির্দেশ দেয়। এসময় তার‍া পুলিশের নির্দেশ অমান্য করলে পাঁচ কর্মচারিকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

এ খবর ছড়িয়ে পড়লে এসব দোকানের কয়েক’শ মালিক-শ্রমিক রাস্তায় নেমে আসে। তারা এলোমেলোভাবে লোহার পাত রেখে সড়ক অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে পুলিশ আবারও ঘটনস্থলে যায়। তারা দোকান মালিকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দোকান মালিকরা সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি না করার বিষয়ে পুলিশকে প্রতিশ্রুতি দেন।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) সদীপ কুমার দাশ বাংলানিউজকে বলেন, পাঁচ কর্মচারিকে আটকের পর স্থানীয় লোকজন সড়ক অবরোধ করেছিল। আমরা পরিস্থিতি শান্ত করেছি।

বাংলাদেশ সময়: ১৩০০ঘণ্টা, ডিসেম্বর ২৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।