ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

থার্টি ফার্স্ট

বিকেল ৫টায় বন্ধ হচ্ছে পতেঙ্গা-পারকি’র দরজা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
বিকেল ৫টায় বন্ধ হচ্ছে পতেঙ্গা-পারকি’র দরজা ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর বিকেল ৫টার পর নগরীর পতেঙ্গা ও পারকি সমুদ্র সৈকতে অবস্থানের ব্যাপারে কড়াকড়ি আরোপ করেছে নগর পুলিশ। ৫টার পর থেকে দু’টি সমুদ্র সৈকতে লোকজনের অবস্থান নিষিদ্ধ রাখার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে নগর পুলিশ।



‘থার্টি ফার্স্ট নাইটে’ নগরীতে যে কোন ধরনের উচ্ছৃঙ্খলতা ঠেকাতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নগর পুলিশ এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (বন্দর) মোস্তাক আহমেদ বাংলানিউজকে বলেন, পতেঙ্গা ও পারকি সমুদ্র সৈকতে বিকেল ৫টা পর্যন্ত কারও বেড়াতে যেতে বাধা নেই।
তবে বিকেল ৫টার পর কাউকে আমরা অ্যালাউ করব না। দু’টি সমুদ্র সৈকতেই অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

সন্ধ্যা ৭টার পর পতেঙ্গা-বিমানবন্দর সড়কে বিমান যাত্রী ছাড়া আর কোন গাড়ি চলাচল করতে দেয়া হবেনা বলেও জানান তিনি।

এদিকে নগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে নগরীতে সব ধরনের আতশবাজি ও পটকা ফোটানো নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া বুধবার রাত ৮াট থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত নগরীর সব আবাসিক হোটেল, রেঁস্তোরা, জনসমাবেশ ও উৎসবস্থলে বৈধ-অবৈধ কোন ধরনের আগ্নেয়াস্ত্র বহন না করার নির্দেশ দিয়েছে সিএমপি।

ফয়’স লেক, ডিসি হিল, আগ্রাবাদ শিশুপার্ক, কাজীর দেউরি শিশুপার্কসহ বিভিন্ন স্থানে বর্ষবিদায় ও বর্ষবরণের সকল আয়োজন রাত ৮টার মধ্যে শেষ করারও নির্দেশ দিয়েছে নগর পুলিশ। খোলা মাঠে কোন ধরনের আয়োজন না করারও নির্দেশ দিয়েছে নগর পুলিশ।

খ্রিষ্টান ক্লাবসহ চট্টগ্রামের অভিজাত ক্লাবগুলোতে যাতে কোন ধরনের বাড়াবাড়ি বরদাশত করা হবেনা বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৭, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।