ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রলীগের দাবির প্রতি সহানুভূতিশীল হওয়ার আহ্বান মহিউদ্দিনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ছাত্রলীগের দাবির প্রতি সহানুভূতিশীল হওয়ার আহ্বান মহিউদ্দিনের ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী বলেছেন, ‘দীর্ঘ সময় চট্টগ্রাম কলেজ ও হাজি মুহাম্মদ মহসিন কলেজে শিবিরের সন্ত্রাসীরা সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে বাইতুল মালের নামে চাঁদা আদায় করতো। ছাত্র সংসদকে অকার্যকর করে শিক্ষার্থীদের কণ্ঠস্বর রুদ্ধ করে রেখেছিল তারা।



ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে কিছু দাবি উত্থাপন করেছে উল্লেখ করে তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনকে অনুরোধ করছি, ছাত্রলীগের দাবিগুলোর প্রতি সহানুভূতিশীল হোন।

ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগর ছাত্রলীগের উদ্যোগে সোমবার নগরীর শহীদ মিনারে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 
এর আগে সকালে চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজে কেক কাটার মাধ্যমে কর্মসূচির সুচনা করে ছাত্রলীগ। পরে দুই কলেজের সামনের সড়ক থেকে শোভাযাত্রা বের করে তারা।

শোভাযাত্রাটি নগরীর জামালখান, চেরাগী পাহাড়, ডিসি হিল প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। সেখানে পায়রা উড়িয়ে ও ৬৮ পাউন্ডের কেক কাটা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

ছাত্রলীগের নগর সভাপতি ইমরান আহমদ ইমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মহিউদ্দিন চৌধুরী আরও বলেন, ‘বিপ্লব, আন্দোলন আর সংগ্রামের মধ্যদিয়ে ছাত্রলীগের এ ৬৮ বছরের পথ পরিক্রমা। এই দীর্ঘ পথে ছাত্রলীগের নেতাকর্মীরা ৫২’র ভাষা আন্দোলন ও ৬৬ দফা আন্দোলনকে তরান্বিত করে, ৭১’র মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে সার্বভৌমত্ব অর্জনে মুখ্য ভূমিকা পালন করে। ’

এসব সংগ্রাম আত্মত্যাগ যদি আজকের দিনের ছাত্রনেতারা মনেপ্রাণে উপলদ্বী করতে পারে তবেই ছাত্র রাজনীতি থেকে মওদুদিবাদী রাজনীতি দূর হবে বলে মন্তব্য করেন তিনি।

সমাবেশে অন্যদের মধ্যে নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুল আলম এ্টলি, দপ্তর সম্পাদক আবুল হোসেন আবু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক হাবিবুর রহমান তারেক, সাবেক উপ শিক্ষা ও পাঠ্য চক্র বিষয়ক সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ পরিবেশ সম্পাদক আবদুর রহিম জিল্লু, নগর ছাত্রলীগের সহসভাপতি তালেব আলী, রাহুল বড়ুয়া, ইয়াসিন আরাফাত কচি, রনি মির্জা, ওমর ফারুক, শাহিন জুবাইর বাপ্পি, ফখরুল আহমেদ পাবেল, শাহিন মোল্লা, আবদুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।