ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নেমেছে ১৮ প্লাটুন বিজিবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৬
চট্টগ্রামে নেমেছে ১৮ প্লাটুন বিজিবি ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অপ্রীতিকর ঘটনা, নাশকতা ও সহিংসতা মোকাবেলায় চট্টগ্রামে নেমেছে ১৮ প্লাটুন বিজিবি।

মঙ্গলবার (৫ জানুয়ারি) ভোর ৬টা থেকে জেলা ও নগরীর বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন করা হয়েছে।



সরকারের বর্ষপূর্তিতে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অবস্থান এবং জামায়াত ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর আপিলের রায় ঘোষণাকে কেন্দ্র করে বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিজিবি’র দক্ষিণ-পূর্ব অঞ্চলের পরিচালক (অপারেশন) লে.কর্ণেল এ আর এম নাসির উদ্দিন একরাম বাংলানিউজকে বলেন, চট্টগ্রামের আটটি পৌরসভা এবং নগরী মিলিয়ে মোট ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
  তারা মঙ্গলবার ও বুধবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করবে।

‘গণতন্ত্র হত্যা দিবস পালনের নামে নাশকতা ঠেকাতে এবং নিজামীর রায়ের পর যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিজিবি মোতায়েন করা হয়েছে। ’ বলেন একরাম।

পাঁচ জানুয়ারির সংসদ নির্বাচনের দুই বছর পূর্তিতে আওয়ামী লীগ ও বিএনপি সারাদেশের মতো চট্টগ্রামেও পাল্টাপাল্টি কর্মসূচি পালন করছে। মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে এবং বিএনপি কাজির দেউড়ির মোড়ে সমাবেশের ডাক দিয়েছে।

অন্যদিকে বুধবার (৬ জানুয়ারি) আপিল বিভাগে জামায়াত ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মানবতা বিরোধী অপরাধ মামলার আপিলের রায় ঘোষণারে কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৬
আরডিজি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।