ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে অস্ত্র মামলার আসামি ছাত্রলীগ কর্মী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
চবিতে অস্ত্র মামলার আসামি ছাত্রলীগ কর্মী গ্রেফতার আবু তাহের মামুন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অস্ত্র মামলার আসামি এক ছাত্রলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৩ জানুয়ারি) বিকেল পৌনে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের উত্তর ক্যাম্পাসের প্যাগোডা ছাত্রাবাস এলাকা থেকে তাকে গ্রেফতার করে হাটহাজারী থানা পুলিশ।



গ্রেফতার ছাত্রলীগ কর্মীর নাম আবু তাহের মামুন। তিনি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বির অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত তিনি। তার বাবা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় প্রেরণ শাখার কর্মচারী আবুল হোসেন।

গ্রেফতারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল।

তিনি জানান, ‘অস্ত্র মামলা ছাড়াও আবু তাহের মামুনের বিরুদ্ধে অনেক অভিযোগ ছিল। এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। ’

গ্রেফতারের পর বিশ্ববিদ্যালয়ের উত্তর ক্যাম্পাস এলাকায় মামুনের বাসায় তল্লাশি চালিয়ে ৫ লাখ ২২ হাজার টাকা ও কিছু ইলেকট্রনিক্স পণ্য উদ্ধার করেছে পুলিশ।  

হাটহাজারী থানার তদন্ত কর্মকর্তা মো. সালাউদ্দিন বাংলানিউজকে জানান, মামুনের বাসায় অভিযান চালিয়ে ৫ লাখ ২২ হাজার টাকা ও বেশ কিছু ইলেকট্রনিক্স পণ্য উদ্ধার করা হয়েছে।   টাকাগুলো অবৈধ কিনা তা যাচাই করে দেখা হচ্ছে। এছাড়া ইলেকট্রনিক্স পণ্যগুলো পরীক্ষা করে দেখা হচ্ছে।  

তবে মামুনের নামে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইট এলাকার ব্যবসায়ীরা চাঁদাবাজির অভিযোগ করে আসছিল।   এছাড়া ক্যাম্পাসের বিভিন্ন কটেজে শিক্ষার্থীদের হুমকি দিয়ে টাকা আদায়ের অভিযোগ আছে তার বিরুদ্ধে।

গত বছরের ২ নভেম্বর ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩ নভেম্বর পুলিশ বাদি হয়ে ছাত্রলীগের দুই পক্ষের পাঁচজন করে মোট ১০জন নেতাকর্মীকে আসামি করে একটি অস্ত্র মামলা করেন। এ মামলায় ফজলে রাব্বি পক্ষের আসামিদের মধ্যে এক নম্বরে আবু তাহের মামুনের নাম ছিল।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।