ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উন্নয়নের কথা বলে গণতন্ত্রকে পেছনে ঠেলে দিচ্ছে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
উন্নয়নের কথা বলে গণতন্ত্রকে পেছনে ঠেলে দিচ্ছে সরকার  সমাবেশে বক্তব্য রাখছেন আবদুল্লাহ আল নোমান (ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: আওয়ামী লীগকে কর্তৃত্ববাদী সরকার আখ্যায়িত করে ৫ জানুয়ারিকে কলঙ্কজনক দিন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

তিনি বলেন, আওয়ামী লীগ তারা মানুষের ভোটে নির্বাচিত হয়নি। বর্তমান সরকার মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র হরণ করেছে।

এই সরকারের অধীনে কোন নির্বাচনই সুষ্ঠ হওয়ার সম্ভাবনা নেই। বিগত নির্বাচনগুলোতে তার প্রতিফলন ঘটেছে।

বৃহস্পতিবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ৫ জানুয়ারি উপলক্ষ্যে এ সমাবেশের আয়োজন করে নগর বিএনপি।

বর্তমান সরকার আইয়ুব খানের মতো উন্নয়নের কথা বলে, গণতন্ত্রকে পিছনে ঠেলে দিচ্ছে অভিযোগ করে সাবেক মন্ত্রী নোমান বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্র প্রিয়। এদেশের মানুষ তাদের অধিকার ফিরিয়ে আনবেই।

‘রাজনীতিকে আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। রাজনীতি ছিল আমাদের গর্ব। র‌্যাব, পুলিশ দিয়ে দেশ শাসন করছে। ’

৫ জানুয়ারিকে গণতন্ত্র হত্যা দিবস আখ্যায়িত করে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, এই দিনে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছে।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া স্বাধীন, শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে জাতির কাছে যে রূপরেখা দিয়েছে তা নিয়ে সুনির্দিষ্ট প্রস্তাবনা মহামান্য রাষ্ট্রপতির কাছে উপস্থাপন করা হয়েছে।

সমাবেশে অন্যান্যের মধ্যে উত্তর জেলা বিএনপির সদস্য সচিব আব্দুল্লাহ আল হাসান, কাজী বেলাল উদ্দিন, নুরুল্লাহ বাহার, মোহাম্মদ আলী, আশরাফ চৌধুরী, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, মোশারফ হোসেন দীপ্তি, ইয়াছিন চৌধুরী লিটন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, ফরিদ আহমদ, সবুক্তগীন ছিদ্দিকী মুক্কি, নুরুল আলম রাজু, মামুনুল ইসলাম হুমায়ুন, জাহাঙ্গীর আলম দুলাল, আব্দুল মান্নান, কামরুল ইসলাম, মনোয়ারা বেগম মনি, মাহবুবুল আলম, গাজী মো. সিরাজ উল্লাহ, বেলায়েত হোসেন বুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৬ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।