ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করল চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করল চসিক ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: সড়ক দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি, ভেজাল খাদ্য বিক্রি, ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ১ লাখ ১৭ হাজার টাকা জরিমানা করেছে।

সোমবার (০৯ জানুয়ারি) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন ও যূথিকা সরকার ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযানে নেতৃত্ব দেন।

চসিক সূত্রে জানা গেছে, যূথিকা সরকারের নেতৃত্বে অভিযানে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে বন্দর থানাধীন গোসাইলডাঙ্গা স্ট্র্যান্ড রোডের ২ ও ৩ নম্বর জেটি গেটসংলগ্ন এলাকায় অবৈধভাবে রাস্তা দখল করে নালার ওপর কাঠের সামগ্রী রেখে জনচলাচল ও পানি চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় মেসার্স আইয়ুব অ্যান্ড সন্সকে ৫ হাজার টাকা, বখতেয়ার অ্যান্ড সন্সের মালিক মো. রফিককে ১০ হাজার টাকা, ট্রেড লাইসেন্স না থাকায় মেসার্স হাজি বিরিয়ানি হাউসকে ৫ হাজার টাকা, মেজবান বাড়ি হোটেলের মালিক দিদারুল আলমকে ৫ হাজার টাকা, বিশ্বরোডের নিমতলা পিসি রোডে রাস্তা ও ফুটপাত ও নালার উপর অবৈধভাবে বিভিন্ন কাঠের স্তূপ রেখে জনচলাচল ও পানি চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় আলমগীর এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, মানিককে ১৫ পনের হাজার টাকা এবং কামালকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সনজিদা শরমিনের নেতৃত্বে জরিমানা করা হয় ৫২ হাজার টাকা।

এর মধ্যে বায়েজিদ বোস্তামী থানাধীন বায়েজিদ বোস্তামী মাজার গেট এলাকায় খাদ্যপণ্যে নিষিদ্ধ উপকরণ মেশানোর দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ক্যাফে বায়েজিদকে ১৫ হাজার টাকা, চসিকের ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে অক্সিজেন মোড়ের আঁখি সুজ, মদিনা হোটেল, ফুল বিতান, কেয়ার অ্যান্ড কিউর, মুক্তা হার্ডওয়্যার, তেলের দোকানি মঈনুদ্দিন ও মোহাম্মদ সোহেলকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ ছাড়া ফলের দোকানি আবু বকরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।