ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অবশেষে চবির মনোগ্রাম নির্দিষ্ট নিয়মে আসছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
অবশেষে চবির মনোগ্রাম নির্দিষ্ট নিয়মে আসছে কালো-নীল-সবুজে বিকৃত চবি মনোগ্রাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম ব্যবহারে একটি নির্দিষ্ট নিয়মে আনতে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

রোববার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় কমিটি গঠনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা।

এর আগে শনিবার (২৮ জানুয়ারি) বাংলানিউজে ‘কালো-নীল-সবুজে বিকৃত চবি মনোগ্রাম’ শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হলে মনোগ্রামের ভিন্ন ভিন্ন রংয়ের ব্যবহার নিয়ে বিশ্ববিদ্যালয়ে আলোচনা হয়।

এরপর টনক নড়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

চার সদস্যের কমিটিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীণ আখতারকে প্রধান করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইমরান হোসেন ও চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন।

রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা বাংলানিউজকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম ব্যবহারে একটি নির্দিষ্ট ব্যবহারের মধ্যে নিয়ে আসতে উপাচার্য মহোদয় এই কমিটি গঠন করেছেন। প্রাথমিকভাবে আমরা মনোগ্রামে আলকাতরা রং ব্যবহারে একটি সিদ্ধান্ত নিয়েছি। খুব শিগগরই বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম ব্যবহারে একটি চূড়ান্ত নিয়ম আসছে। যে কেউ চাইলে যেমন-তেমন রঙের মনোগ্রাম ব্যবহার করতে পারবেন না। ’

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৭

জেইউ/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।