ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআরবি এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
সিআরবি এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন।

চট্টগ্রাম: রেলওয়ে পূর্বাঞ্চলের সদরদপ্তর (সিআরবি) এলাকা থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দিয়েছেন রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন।

শুক্রবার (২২ ডিসেম্বর) রেলওয়ে বিশ্রামাগারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. আবদুল হাইকে এ নির্দেশ দেন।

মহাপরিচালক বলেন, সিআরবি এলাকায় যাতে কোনো অবৈধ কর্মকাণ্ড চলতে না পারে সে জন্য জিএমকে নির্দেশ দিচ্ছি।

তিনি রেলওয়ের চট্টগ্রাম-ঢাকা-কক্সবাজারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে কথা বলেন।

এক প্রশ্নের উত্তরে মহাপরিচালক বলেন, কালুরঘাটে রেল কাম সড়ক সেতু নির্মিত হবে।

ওই সেতুর দুপাশে বিপুলসংখ্যক জনবসতির কথা বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন সেতুর সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে। ঋণ পাওয়ার বিষয়টিও চূড়ান্ত হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম রুটে হাইস্পিড ট্রেন চালুর পরিকল্পনা রয়েছে জানিয়ে মো. আমজাদ হোসেন বলেন, ঢাকা-চট্টগ্রাম রুটে ডুয়েল গেজের কাজ চলছে। কাজ শেষ হলে হাইস্পিড ট্রেন চালু এবং ট্রেনের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

রেলের আয় বাড়ছে জানিয়ে তিনি বলেন, গত অর্থবছরে ৪০০ কোটি টাকার বেশি আয় করেছে। এতে আমরা সন্তুষ্ট নই। এবার ২ হাজার কোটি টাকা আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেওয়া হয়েছে। আশাকরি, আমরা তা পারব।

বন্দর এলাকার রেলওয়ে হাসপাতাল কলোনির জায়গাটি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, রেলওয়ের ভূমি রেলওয়ে ব্যবহার করবে। কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে দেওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, রেলপথে কনটেইনার পরিবহন বাড়াতে ইঞ্জিন কেনার উদ্যোগ নেওয়া হয়েছে।   

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭

এমইউ/এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।