ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর একশ ম্যুরাল রাউজানে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
বঙ্গবন্ধুর একশ ম্যুরাল রাউজানে

চট্টগ্রাম: বিভিন্ন দর্শনীয় স্থানে বসানো হবে একশটি ম্যুরাল। এক একটির উচ্চতা হবে ১২-৬৩ বর্গফুট পর্যন্ত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর উদ্যোগে উপজেলায় চলছে ম্যুরাল বসানোর এ কার্যক্রম।

জানা গেছে, শিল্পী শ্রীকান্ত আচার্যের নেতৃত্বে ১৭ জন শিল্পী গত ২৬ জুলাই থেকে ম্যুরাল নির্মাণকাজ শুরু করেন।

এ পর্যন্ত ৭৬টি ম্যুরাল নির্মাণ করা হয়েছে। এগুলোর একেকটির উচ্চতা ১২ বর্গফুট, ২০ বর্গফুট, ৩০ বর্গফুট, ৪২ বর্গফুট ও ৬৩ বর্গফুট।

রাউজানের সরকারি বিভিন্ন কার্যালয়, অডিটোরিয়াম, ১৪টি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, স্বাস্থ্য কমপ্লেক্স, প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, কলেজসহ দর্শনীয় স্থানে এসব ম্যুরাল বসানো হবে বলে জানা গেছে।

শিল্পী শ্রীকান্ত আচার্য জানান, একসঙ্গে একশটি ম্যুরাল স্থাপন করে বাংলাদেশে রেকর্ড গড়বে রাউজান উপজেলা। সংসদ সদস্য ফজলে করিম চৌধুরীর এ উদ্যোগ বাস্তবায়নে স্টুডিওতে দিন-রাত কাজ চলছে। এর আগে দেশের কোথাও একসঙ্গে এতোগুলো জাতির জনকের ম্যুরাল বসানোর নজির নেই।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সারাদেশে ‘মুজিববর্ষ’ পালিত হবে। ক্ষণ গণনা শুরু হবে ১০ জানুয়ারি থেকে। এর আগেই ম্যুরালগুলো বসানোর কাজ শেষ হবে এবং ১০ জানুয়ারি রাউজানে বঙ্গবন্ধুর ম্যুরালগুলো উদ্বোধন করা হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, রাউজানবাসীকে এক ঐতিহাসিক মুহূর্তের সঙ্গে সম্পৃক্ত করতে এ উদ্যোগ নিয়েছি। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ প্রচার ও তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের লক্ষ্যে জন্মশতবার্ষিকীর ক্ষণ গণনা শুরুর দিন ১০ জানুয়ারি রাউজানে স্থাপিত বঙ্গবন্ধুর একশটি ম্যুরাল উদ্বোধন করা হবে।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad