ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সবার সেরা চট্টগ্রাম কলেজিয়েট স্কুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
সবার সেরা চট্টগ্রাম কলেজিয়েট স্কুল কলেজিয়েট স্কুলের ছাত্রদের উল্লাস। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে বরাবরের মতো এবারও সবচেয়ে বেশি জিপিএ-৫ পেয়েছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের শিক্ষার্থীরা।

শতবছরের ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৪৩ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়।  জিপিএ-৫ পেয়েছে ২৯৩ জন।

ফলে জিপিএ-৫ এর ভিত্তিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এবারের তালিকায় সবার ওপরে রয়েছে কলেজিয়েট স্কুলের নাম।

তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের নাম। ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার ৩২৫ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭৮ জন।

অন্যদিকে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫০২ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। জিপিএ-৫ পেয়েছে ২৪১ জন শিক্ষার্থী।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে নৌবাহিনী উচ্চ বিদ্যালয়ের নাম। এ প্রতিষ্ঠান থেকে ৫৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিলেও জিপিএ-৫ পেয়েছে ১৮৮ জন। পঞ্চম স্থানে থাকা সরকারি মুসলিম হাই স্কুল থেকে এবার ৩২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তবে জিপিএ-৫ পেয়েছে ১৭০ জন।

এ ছাড়াও জিপিএ-৫ এর ভিত্তিতে করা এ তালিকায় ষষ্ঠ স্থানে নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, ৭ম স্থানে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, ৮ম স্থানে চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ৯ম স্থানে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ১০ম স্থানে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ স্থান পেয়েছে।

তালিকায় প্রথম স্থানে থাকা চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক দেবব্রত দাশ বাংলানিউজকে জানান, বরাবরের মতো এবারও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে সেরা হয়েছে কলেজিয়েট স্কুল। আমাদের শিক্ষার্থীরা সবচেয়ে বেশি সংখ্যক জিপিএ-৫ পেয়েছে। এ সফলতার জন্য স্কুলের প্রধান শিক্ষক হিসেবে শিক্ষার্থীদেরই প্রথম ধন্যবাদটা দিতে চাই।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa