ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাথর নিক্ষেপ প্রতিরোধে প্রচারণায় রেলওয়ে পূর্বাঞ্চল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
পাথর নিক্ষেপ প্রতিরোধে প্রচারণায় রেলওয়ে পূর্বাঞ্চল ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে কুমিল্লার লাকসাম পর্যন্ত ট্রেনের পাথর নিক্ষেপ প্রতিরোধে প্রচারণা চালিয়েছেন রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তারা।

বুধবার (১ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাদেকুর রহমানের নেতৃত্বে এ প্রচারণা চালানো হয়।

মোটর ট্রলি করে গঙ্গাসাগর, ইমামবাড়ি, কসবা, মন্দবাগ, শশীদল, সদর রসুলপুর, কুমিল্লা, ময়নামতি, লালমাই রেলওয়ে স্টেশন সংলগ্ন রেললাইন পরিদর্শন করার পাশাপাশি জনসচেতনতা মূলক প্রচারণা চালান সাদেকুর রহমান।

পাথর নিক্ষেপ রোধে প্রচারণাতিনি বাংলানিউজকে বলেন, সম্প্রতি চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা বেড়েছে। সামাজিক শিক্ষার অভাবে বিপথগামী উঠতি বয়সী তরুণ বিশেষ করে বসতি এলাকার শিশুরা এই অপকর্মের সঙ্গে জড়িত।

জনসচেতনতা তৈরীর জন্য প্রচারণা, লিফলেট বিতরণ, জনপ্রতিনিধি ও মসজিদের ইমামের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। এছাড়া আখাউড়া থেকে কুমিল্লার লাকসাম পর্যন্ত বিভিন্ন স্টেশন পরিদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।