ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভোটারদের ধারণা দিতে ইভিএম প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
ভোটারদের ধারণা দিতে ইভিএম প্রদর্শনী ফাইল ফটো

চট্টগ্রাম: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মধ্যে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সম্পর্কে ধারণা দিতে ‘ইভিএম’ প্রদর্শনী শুরু হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) থেকে শুরু হয়ে এ প্রদর্শনী চলবে আগামী বৃহস্পতিবার (৯ জানুয়ারি) পর্যন্ত।

এ আসনে শহর অংশে চান্দগাঁও নির্বাচনী এলাকায় ১৫টি স্থান এবং পাঁচলাইশ এলাকার ১০টি স্থান ও বোয়ালখালি অংশে ১৮টি স্থানে ইভিএম প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

এ বিষয়ে পাঁচলাইশ থানা নির্বাচন কর্মকর্তা সাহিদ হোসেন বাংলানিউজকে বলেন, ভোটারদের ইভিএম সম্পর্কে ধারণা দিতেই প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে। এ কার্যক্রম আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

এছাড়া ভোটারদের ভোটদানের সুবিধার্থে মক ভোটিংয়ের ব্যবস্থা করা হবে।

ইভিএম প্রদর্শনের স্থানগুলো হলো : বোয়ালখালী পৌরসভার বশরত নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয়, কধুরখীল ইউনাইটেড মুসলিম উচ্চ বিদ্যালয় ও পূর্ব কধুরখীল উচ্চ বিদ্যালয়, আকুবদণ্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাওলা উচ্চ বিদ্যালয়, চরণদ্বীপ ইউনিয়নের আব্বাসিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব চরণদ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়, আহলা সাধারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ করলডেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কানুনগোপাড়া কাশি মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব ধোরলা কিশোর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সারোয়াতলী ইউনিয়ন পরিষদ কার্যালয় ও ইব্রাহীম নূর উচ্চ বিদ্যালয়, মধ্যম শাকপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজিদিয়া সিনিয়র মাদ্রাসা, পশ্চিম গোমদণ্ডী ইউনিয়নের হাজি লাল মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এছাড়া সিটি করপোরেশনের ৩নম্বর পাঁচলাইশ ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ের সামনে, নয়ার হাট মোড়, হাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গবন্ধু এভিনিউ অক্সিজেন মোড়, কামরাবাদ বনানী আবাসিকের সামনে, ৪নম্বর চান্দগাঁও ওয়ার্ডের ওয়াপদা কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে, চান্দগাঁও সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের মোড়, পুরাতন চান্দগাঁও থানার সামনে, আল আমিন বারিয়া ফাজিল মাদ্রাসা, আল হুমায়রা মহিলা ফাজিল মাদ্রাসা, ৫নম্বর মোহরা ওয়ার্ডের কাপ্তাই রাস্তার মাথা, ৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, মোহরা রাজাখান সরকারি প্রাথমিক বিদ্যালয়, মির্জা ইস্পাহানি স্মৃতি বিদ্যালয় ও মুসলিম তরুণ সংঘ, ওসমানিয়া ব্রিজ সংলগ্ন, ইউনেস্কো ফ্যাক্টরি, ৬নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাসান সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব বাকলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কে বি আমান আলী রোড সংলগ্ন পূর্ব বাকলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭ নম্বর ওয়ার্ডের বিবিরহাট ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, রহমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠ, আমিন কলোনি ফুটবল খেলার মাঠ, রৌফাবাদ কলোনি ও মোহাম্মদ নগর চত্বর।

প্রসঙ্গত, এ আসনে ভোটার সংখ্যা চার লাখ ৭৫ হাজার ৯৯৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪১ হাজার ৯৯২ জন ও মহিলা ভোটার দুই লাখ ৩৪ হাজার ৭৪ জন।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।