ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেলে নিয়োগ ও পদোন্নতির বিজ্ঞপ্তি না দিতে সব বিভাগকে চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
রেলে নিয়োগ ও পদোন্নতির বিজ্ঞপ্তি না দিতে সব বিভাগকে চিঠি রেলওয়ের পূর্বাঞ্চল

চট্টগ্রাম: নতুন করে নিয়োগ ও পদোন্নতির বিজ্ঞপ্তি না দিতে পূর্বাঞ্চলের সকল বিভাগকে চিঠি দিয়েছে রেল প্রশাসন।

রোববার (০৫ জানুয়ারি) রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদের পক্ষে সিনিয়র পারসোনাল অফিসার তৈাষিয়া আহমেদ এ চিঠি দেন।

পূর্বাঞ্চলের বিভাগীয় প্রধান, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক চট্টগ্রাম ও ঢাকা, পাহাড়তলীর রেলওয়ের ব্যবস্থাপক, বিভাগীয় পারসোনাল অফিসার চট্টগ্রাম ও ঢাকা এবং পূর্বাঞ্চলের সিনিয়র ওয়েলফেয়ার কর্মকর্তার বরাবর ওই চিঠি দেওয়া হয়।

রেলওয়ে সূত্র জানায়, বাংলাদেশ রেলওয়েতে নিয়োগের ক্ষেত্রে ১৯৮৫ সালের জারিকৃত নিয়োগবিধি ও ১৯৬১ সালে প্রণীত কোড অনুসরণ প্রসঙ্গে ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের মতামত চায় রেলপথ মন্ত্রণালয়। ওই বছরের ১৬ অক্টোবর এর জবাবে জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, ১৯৮৫ সালের নিয়োগবিধির অধীন রেলে কোনো নিয়োগ কার্যক্রম গ্রহণের সুযোগ নেই।

কারণ উচ্চ আদালতের নির্দেশে সামরিক সরকারের সময় প্রণীত আইন ও বিধিমালা বাতিল হয়ে গেছে। তাই নতুন নিয়োগ ও পদোন্নতির সুযোগ নেই।

পূর্বাঞ্চলের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, কয়েকটি দফতরে নিয়োগ ও পদোন্নতির বিজ্ঞপ্তির তোড়জোড় শুরু হওয়া নতুন করে এ নির্দেশনা দেয় রেলপ্রশাসন।

সিনিয়র পারসোনাল অফিসার তৈাষিয়া আহমেদ বাংলানিউজকে বলেন, নতুন করে যাতে কেউ নিয়োগ ও পদোন্নতির বিজ্ঞপ্তি না দেয়, সেজন্য এ নির্দেশনা দেওয়া হয়। ইতোমধ্যে সব দফতরকে এ বিষয়ে অবহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।