ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নগরে জেঁকে বসেছে শীত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
নগরে জেঁকে বসেছে শীত

চট্টগ্রাম: নগরে জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশায় আচ্ছাদিত পথ-ঘাট। বিপর্যস্ত জনজীবন। এ বছর পৌষের শুরু থেকেই ঘন কুয়াশা এবং শীতের তীব্রতা বৃদ্ধি পায়। চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শীতের তীব্রতা এবং ঘন কুয়াশা থাকবে আরও কয়েকদিন।

এদিকে বুধবার (০৮ জানুয়ারি) সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা ছিল নগর। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমে আসলেও শীতের তীব্রতা লক্ষ্য করা যায়।

নগরে বেশ কয়েক বছর ধরে রিকশা চালান আবুল হোসেন। বলছিলেন শীতের তীব্রতার কথা।

গতবছরেও এমন শীত লক্ষ্য করা যায়নি জানিয়ে তিনি বলেন, এবছর পৌষ মাসের শুরু থেকেই শীতের তীব্রতা দেখা যাচ্ছে। শীত বেশি থাকলে সহজে কাজে বের হওয়া সম্ভব হয় না। তবুও পেটের দায়ে কাজে বের হতে হয়।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। তবে মাঝ রাত থেকে বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) ভোরের দিকে মাঝারি থেকে ঘন কুয়াশা থাকবে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রী সেলসিয়াস। উত্তর ও উত্তর পশ্চিম দিক হতে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে বলে জানান শেখ ফরিদ আহমেদ।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।