ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিটিং খাতের সমস্যা নিরসনের আশ্বাস বন্ড কমিশনারের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
নিটিং খাতের সমস্যা নিরসনের আশ্বাস বন্ড কমিশনারের বন্ড কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিকেএমইএ নেতারা

চট্টগ্রাম: দেশের তৈরি পোশাক শিল্পকে বিশ্ববাজারে টিকিয়ে রাখা এবং প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০২১ বাস্তবায়নে নিটিং খাতের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সমস্যা নিরসনে সহযোগিতার আশ্বাস দিয়েছেন চট্টগ্রামের বন্ড কমিশনার মো. মাহাবুবুজ্জামান।

রোববার (১২ জানুয়ারি) বন্ড কমিশনারের দফতরে বিকেএমইএ নেতারা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আশ্বাস দেন।

বিকেএমইএ’র সহ-সভাপতি গাওহার সিরাজ জামিলের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন সংগঠনের পরিচালক রাজীব দাশ সুজয়, মির্জা মো. আকবর আলী চৌধুরী, সাবেক পরিচালক শওকত ওসমান, মো. ফজলুল কাদের, সদস্য ফজলে করিম লিটন, মি. জান্টিং টান, ফোর এইচ গ্রুপের কর্মকর্তা নওশাদ চৌধুরী মিঠু প্রমুখ।

বিকেএমইএ নেতারা কমিশনারকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, গার্মেন্টস সেক্টরে আমদানি ও রফতানি খাতে কিছু সমস্যা রয়েছে। বিশেষ করে আমদানি পণ্য চালানে এইচএস কোড সংক্রান্ত জটিলতা নিরসন, কারখানা স্থানান্তর, সম্প্রসারণ, মেশিনারিসহ কাঁচামালের স্থানান্তর কার্যক্রম দ্রুত অনুমোদন প্রদান, দ্রুত নতুন বন্ড লাইসেন্স প্রদান ও নবায়ন, বাৎসরিক অডিট, মালিকানা পরিবর্তন, জেনারেল বন্ড সম্পাদন, স্থায়ী বন্ড স্থানান্তর, বন্ড লাইসেন্সে নতুন কাঁচামাল সংযোজন, কাঁচামালের বন্ডিং মেয়াদ বৃদ্ধি, কারখানার বাইরে অতিরিক্ত বন্ডেড ওয়্যার হাউসের অনুমোদন দেওয়া ইত্যাদি কার্যক্রম দ্রুত সম্পন্ন করা দরকার।

সভায় বন্ড কমিশনার বিকেএমইএ কর্তৃক উপস্থাপিত সমস্যাগুলোর সমাধানে প্রয়োজনীয় নির্দেশনা ও পরামর্শ দেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার ম. শফিউজ্জামান, মাহফুজুল হক ভুঁইয়া, যুগ্ম কমিশনার তোফায়েল আহমেদ, বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।